Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালে ডুবে দুই শিশুর মৃত্যু, নদীতে পড়ে নিখোঁজ এক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ এপ্রিল ২০২৪ ২২:৩৮

বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় খালের পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। এ ছাড়াও মেহেন্দিগঞ্জ উপজেলায় গজারিয়া নদীতে পড়ে আরও এক শিশু নিখোঁজ রয়েছে।

রোববার (১৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টা ও সাড়ে ১২টার দিকে পৃথক দুই ঘটনা ঘটে।

নিহত শিশু জাকারিয়া ও বোরহান হিজলা উপজেলার মেমানিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের চর দূর্গাপুর গ্রামের জেলে আক্তার হাওলাদারের সন্তান।

নিখোঁজ রায়হান খান মেহেন্দিগঞ্জ উপজেলার জয়নগর ইউনিয়ন দক্ষিণ চর এককরিয়া গ্রামের বাসিন্দা ও ঢাকায় ফ্যান তৈরির ফ্যাক্টরির শ্রমিক মনির খানের ছেলে।

মেমানিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য নোমান সরদার জানান, বেলা সাড়ে ১২টার দিকে দাদা সেরাজ হাওলাদারের সঙ্গে চর দূর্গাপুর খালে যায় জাকারিয়া ও বোরহান। দুই নাতিকে খালের পাড়ে রেখে সেরাজ হাওলাদার খালে গোসল করতে নামে। খালের কিছুদূর যাওয়ার পর ফিরে এসে দুই নাতিকে দেখতে না পেয়ে খুঁজতে শুরু করে। বেলা ১টার দিকে দুই নাতিকে খাল থেকে ডুবন্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জুবাইর বলেন, ‘অপমৃত্যুর মামলা করে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।’

এদিকে মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ চর এককরিয়া গ্রামের বাসিন্দা মো. সালাহউদ্দিন বলেন, ‘ঢাকার একটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র রায়হান ঈদে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছে। বেলা ১১টার দিকে বাড়ির আরেকটি শিশু সঙ্গে গ্রামের রহমানের হাট খেয়াঘাট এলাকায় যায় সে। তখন রায়হান নদীতে পড়ে যায়। তার সঙ্গে থাকা শিশু উদ্ধারের চেষ্টা করে সেও হাবুডুবু খায়। তখন স্থানীয় এক ব্যক্তি বিষয়টি দেখতে পেয়ে ওই শিশুটিকে উদ্ধার করতে পারলেও রায়হান নিখোঁজ রয়ে যায়।’

উদ্ধার অভিযানে থাকা হিজলা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার আবুল কালাম আজাদ বলেন, ‘তাদের ডুবুরিরা রায়হানের সন্ধানে তল্লাশি করছে। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত রায়হানের কোনো সন্ধান পাওয়া যায়নি।’

সারাবাংলা/একে

বরিশাল শিশুর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর