Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিংড়ার চেয়ারম্যান প্রার্থীকে ইসির তলব

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২৪ ১৭:১৯

ঢাকা: নাটোরের সিংড়া উপজেলা নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেনকে অপহরণ করার অভিযোগে অপর প্রার্থী মো. লুৎফুল হাবীবকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) মো. লুৎফুল হাবীবকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান। চিঠিতে বলা হয়, আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদের ১ম ধাপে অনুষ্ঠেয় নির্বাচনে একটি জাতীয় পত্রিকায় ‘নাটোরে ৫ ঘণ্টার ব্যবধানে সম্ভাব্য প্রার্থী ও তার ভাইসহ তিনজনকে অপহরণ’ শিরোনামে খবর প্রকাশিত হয়। নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে ইচ্ছুক দেলোয়ার হোসেন ও তার ভাইসহ তিনজনকে অপহরণের খবর প্রকাশ করা হয়। এ ঘটনায় আপানকে (লুৎফুল হাবীব) দায়ী করা হয়েছে।

সেখানে আরও বলা হয়, ইতোমধ্যে এ বিষয়ে স্থানীয় প্রশাসন ও গোয়েন্দা সংস্থার প্রতিবেদন পাওয়া গেছে। এছাড়া সকল জাতীয় দৈনিক পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সচিত্র বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এসব প্রতিবেদনে ঘটনার প্রাথমিক সত্যতা প্রমাণিত হয়েছে। এ ঘটনার জন্য কেন আপনার প্রার্থিতা বাতিল বা আপনার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না- এ বিষয়ে লিখিত জবাবসহ আগামী ২২ এপ্রিল (সোমবার) বিকেল ৪টায় নির্বাচন কমিশনে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত সোমবার (১৫ এপ্রিল) অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর নাটোর জেলা নির্বচন অফিসে গেলে দেলোয়ার হোসেনকে গাড়িতে তুলে নিয়ে গিয়ে আহত অবস্থায় তাকে তার বাড়ির পাশে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। ভোক্তভুগি প্রার্থীর পরিবার এ ঘটনার জন্য আরেক প্রার্থী লুৎফুল হাবীব রুবেল ও তার সমর্থকদের দায়ী করে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফুল কবীর তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক। দেলোয়ার হোসেন মনোনয়নপত্র দাখিলের আগে লুৎফুল হাবীব ছিলেন একক প্রার্থী।

সারাবাংলা/জিএস/এনএস

উপজেলা নির্বাচন টপ নিউজ নাটোর সিংড়া উপজেলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর