Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পাননি ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক

স্টাফ করেসপন্ডেন্ট
২২ এপ্রিল ২০২৪ ২১:২৬

আদালতে আশফাকুল হক। ফাইল ছবি

ঢাকা: আট তলা বাসা থেকে পড়ে গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ডেইলি স্টারের সাবেক নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হকের স্ত্রী তানিয়া খন্দকারকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে আশফাকুল হককে জামিন না দিয়ে জামিন প্রশ্নে রুল জারি করেছেন আদালত।

সোমবার (২২ এপ্রিল) বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্টে বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

আরও পড়ুন- ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল চাকরিচ্যুত

খুরশীদ আলম খান জানান, এটা জামিনযোগ্য অপরাধ। আদালত রুল জারি করেছেন। আর তানিয়া খন্দকারকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন।

গত ৬ ফেব্রুয়ারি সকালে মোহাম্মদপুরের শাহজাহান রোডের বহুতল বাড়ির নিচতলা থেকে গৃহকর্মী প্রীতিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন স্থানীয়রা। তাকে শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক জানিয়েছিলেন, হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়। ওই ভবনের নবম তলায় থাকেন ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার পরিবার।

পরে এ ঘটনায় প্রীতির বাবা লোকেশ ওরাং বাদী হয়ে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে আসামি করা হয়।

ওই মামলায় সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে তাদের রিমান্ডেও নেওয়া হয়। এর মধ্যেই গত ২ এপ্রিল ডেইলি স্টার থেকে সৈয়দ আশফাকুল হককে অব্যাহতি দেওয়া হয়।

আরও পড়ুন-

গৃহকর্মী নিহত, স্ত্রীসহ ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক গ্রেফতার

৮ তলা থেকে পড়ে গৃহকর্মী আহত, সাংবাদিকসহ তিনজনের নামে মামলা

সারাবাংলা/কেআইএফ/টিআর

আশফাকুল হক জামিন জামিন নামঞ্জুর ডেইলি স্টার


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর