বিজ্ঞাপন

গৃহকর্মী নিহত, স্ত্রীসহ ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক গ্রেফতার

February 7, 2024 | 3:00 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাসার ছাদ থেকে পড়ে গৃহকর্মী প্রীতির (১৫) মৃত্যুর ঘটনায় অবহেলার দায়ে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক (৫১) ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে (৪৭) গ্রেফতার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভুঞা সারাবাংলাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ঘটনার তদন্তকাজ চলমান। আমরা নিবিড়ভাবে তদন্ত করছি। অপরাধী যেই হোক না সেটি দেখার বিষয় নয়। আমরা দুই জনকে গ্রেফতার দেখিয়েছি।’ কেন বারবার একই ঘটনা ঘটছে সেটি বের করা হবে বলে জানান ওসি।

এর আগে, গতকাল মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে মোহাম্মদপুর শাহজাহান রোডের ২/৭ নম্বর ভবনের ৮/সি নম্বর ফ্ল্যাট থেকে নিচের গ্যারেজের ছাদে পড়ে গেলে রক্তাক্ত অবস্থায় গৃহকর্মী প্রীতি উড়ানকে উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বিজ্ঞাপন

নিহত গৃহকর্মী প্রীতির বাবা লুকেশ উড়ান মামলার অভিযোগে বলেন, ‘দুই বছর ধরে প্রীতি এই দম্পতির বাসায় কাজ করছেন। এরমধ্যে গত বছরের ৪ আগস্ট একই বাসায় আরেক শিশু গৃহকর্মী ফেরদৌসি (৭) নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। পরে শিশুটি সুস্থ হলে তাকে বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয় পুলিশ। ওই ঘটনাতেও থানায় একটি মামলা হয়েছিল।’

নিহত প্রীতির বাবা আরও বলেন, ‘মেয়ের অসুস্থতার কথা শুনে মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে ঢাকায় এসে জানতে পারি প্রীতি মারা গেছে। তার রক্তাক্ত দেহ দেখে হতবিহ্বল হয়ে যাই।’

স্থানীয় সূত্রে জনা গেছে, শাহজাহান রোডের এই ভবনের একই ফ্ল্যাট থেকে ২০২৩ সালের ৪ আগস্ট গৃহকর্মী শিশু ফেরদৌসী পড়ে গুরুতর আহত হয়েছিল। ওই ঘটনার পর শিশুটির মা জোসনা বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেছিলেন। মামলায় তিনজনকে গ্রেফতার করেছিল পুলিশ। এই ঘটনার ৬ মাস না যেতেই একই ঘটনা ঘটলো। এই বাসায় বারবার এমন ঘটনা ঘটায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

ভবনের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শাহজাহান রোডের ২/৭ নম্বর ভবনের ৮/সি নম্বর ফ্ল্যাটের মালিক আশফাকুল হক (৫৬)। তিনি ইংরেজি দৈনিক ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক। বাসায় আশফাকুল তার স্ত্রী তানিয়া খন্দকার (৪৭) ও তাদের ছেলে আনাফ মাহমুদ (১৮) ও মেয়ে আফরিন হককে নিয়ে বসবাস করেন।

আরও পড়ুন: ৮ তলা থেকে পড়ে গৃহকর্মী আহত, সাংবাদিকসহ তিনজনের নামে মামলা

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন