বিজ্ঞাপন

ফেসবুকে দিলেন লালনের গানের লাইন, যুবককে থানায় নিয়ে গেল পুলিশ

April 29, 2024 | 11:13 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

শরীয়তপুর: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের স্টোরিতে লালন ফকিরের একটি গানের দু’টি লাইন শেয়ার করেছিলেন সঞ্জয় রক্ষিত (৪০)। এতেই ইসলাম ধর্মকে কটূক্তি করার অভিযোগ ওঠার পর এক যুবককে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

পেশায় স্বর্ণকার সঞ্জয় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের হরি নারায়ণ রক্ষিতের ছেলে। গতকাল রোববার (২৮ এপ্রিল) রাতে ভেদরগঞ্জ থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

তবে কে বা কারা লালনের গানের ওই দুই লাইনের মাধ্যমে ইসলাম ধর্মকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন তার বিস্তারিত জানায়নি পুলিশ।

সঞ্জয়ের ফেসবুকের স্টোরির স্ক্রিনশটে দেখা যায়, তিনি ‘সুন্নতে খাতনা দিলে যদি হয় মুসলমান, তাহলে নারী জাতির কি হয় বিধান’, লিখে শেয়ার করেছিলেন। এই দুটি লাইন লালন ফকিরের ‘সব লোকে কয় লালন কি জাত সংসারে’ গানে রয়েছে।

বিজ্ঞাপন

ভেদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিন্টু মন্ডল বলেন, “ফেসবুকের স্টোরিতে দু’টি লাইন লেখাকে ঘিরে সঞ্জয় রক্ষিত নামে এক যুবককে আটক করা হয়েছে। স্থানীয়রা দাবি করেছেন, এই লেখার মাধ্যমে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে। সামাজিক বিশৃঙ্খলা এড়াতে সঞ্জয়কে আটক করে শরীয়তপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।”

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন