Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়লার ট্রাকের ধাক্কায় ছাত্রের মৃত্যু: চালকসহ ৩ জন চাকরিচ্যুত

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২৪ ২১:০০

ঢাকা: রাজধানীর মুগদায় ময়লার ট্রাকের ধাক্কায় মতিঝিল আইডিয়াল স্কুলের এক ছাত্রের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে চালকসহ তিনজনকে চাকরিচ্যুত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক আদেশে এই সিদ্ধান্ত জানানো হয়।

চাকরিচ্যুত তিনজন হলেন- ট্রাকের চালক মো. কামাল এবং পরিচ্ছন্নতা কর্মী মো. আক্তার হোসেন ও মো. আব্দুল কাদের জিলানী।

গত বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে মুগদার মদিনাবাগ এলাকায় বন্ধুর বাড়িতে যাওয়ার পথে ময়লার ট্রাকের ধাক্কায় প্রাণ হারান মতিঝিল আইডিয়াল স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র মাহিন আহমেদ। ১৩ বছর বয়সী মাহিন আহমেদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলায়।

মুগদার মামা-ভাগ্নে গলিতে পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন তিনি। গার্মেন্টস এক্সেসরিজ ব্যবসায়ী মো. মাসুম আহমেদের তিন সন্তানের মধ্যে মাহিন দ্বিতীয়। চালকসহ তিনজনের কেউই দুর্ঘটনার সময় গাড়িতে ছিলেন না। চালক অন্য একজনকে গাড়ি চালানোর দায়িত্ব দিয়েছিলেন।

দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের জানান, গাড়ি চালক ও হেলপার হিসেবে যাদের গাড়িতে থাকার কথা ছিল তারা সেদিন দায়িত্ব পালন করেননি। তাদের অবহেলা ও গাফিলতির কারণে সেদিন দুর্ঘটনা হয়েছে। তাই গাড়িচালকসহ মোট তিন জনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

সিটি করপোরেশনের আদেশে বলা হয়েছে, দুর্ঘটনার সময় গাড়িটি যিনি চালাচ্ছিলেন তার নাম মো. রুবেল এবং পুলিশ তাকে গ্রেফতার করেছে। ঢাকা মেট্রো শ ১১-৪২৮১ ফুসো গাড়িটি চালক মো. কামাল নিজে না চালিয়ে অন্য ব্যক্তিকে দায়িত্ব দেন। ফলে ওই দুর্ঘটনা এবং প্রাণহানি ঘটে।

বিজ্ঞাপন

ওই সময় ময়লার গাড়িতে থাকার কথা থাকলেও পরিচ্ছন্নতাকর্মী মো. আক্তার হোসেন ও মো. আব্দুল কাদের জিলানী বাবুর অনুপস্থিত থাকার কারণে তাদের চাকরিচ্যুত করা হল। দায়িত্ব পালনে তাদের চরম অবহেলা ও গাফিলতির কারণে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সুনাম ও ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

দুর্ঘটনার পর মহিনের ভাই মাহফুজ আহমেদ বলেছিলেন, ময়লার ট্রাকের ধাক্কায় ছিটকে পড়ে গুরুতর আহত হযন তার ভাই। তাকে উদ্ধার করে প্রথমে মুগদা জেনারেল হাসপাতাল নেওয়া হয়। পরে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে সেখানেই মারা যান এই কিশোর।

সারাবাংলা/আরএফ/এনইউ

টপ নিউজ ডিএসসিসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর