Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সঞ্জয় রক্ষিতের গ্রেফতারের প্রতিবাদ পূজা উদযাপন পরিষদের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ এপ্রিল ২০২৪ ২২:২৭

লালনের গানের লাইন ফেসবুকে শেয়ার দেওয়ায় সঞ্জয় রক্ষিত গ্রেফতার হয়েছিলেন, পরে জামিন পেয়েছেন তিনি। ছবি: সংগৃহীত

ঢাকা: শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের সঞ্জয় রক্ষিত বাঙালির শাশ্বত ঐতিহ্য ও সংস্কৃতির অংশ লালনের বিশ্ববিখ্যাত গানের দুটি লাইন ফেসবুকে উল্লেখ করায় তাকে গ্রেফতার ও ৫৪ ধারায় মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

সোমবার (২৯ এপ্রিল) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দফতর সম্পাদক শচীন্দ্র নাথ বাড়ৈর সই করা এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে পরিষদ বলেছে, সঞ্জয় রক্ষিতের জামিন মঞ্জুর করা হলেও লালন সাঁইয়ের গান উল্লেখের কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ গভীর শঙ্কার জন্ম দিয়েছে ও অশনি সংকেত হিসেবে প্রতিভাত হচ্ছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা বিবৃতিতে বলেন, ‘সব লোকে কয় লালন কী জাত সংসারে’— এ গান বাঙালির আবহমান ঐতিহ্য ও সংস্কৃতিচর্চার অংশ। সঞ্জয় রক্ষিতের বিরুদ্ধে পদক্ষেপ শুধু আমাদের ষাটের দশকের কথা স্মরণ করিয়ে দেয় না, আমাদের সংস্কৃতিচর্চার পথকেও রুদ্ধ করার আশঙ্কা তৈরি করেছে।

বিবৃতিতে আরও বলা হয়, জামিনের সময় তার কাছ থেকে ৫০ টাকার অঙ্গীকারনামায় সই নেওয়া হয়েছে। এটা আরও শঙ্কার জন্ম দিয়েছে। পরিষদ এ অবাঞ্ছিত ঘটনায় দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে।

সারাবাংলা/জেআর/টিআর

লালনের গান সঞ্জয় রক্ষিত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর