Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাদেশে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে আরও ৩ দিন

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ মে ২০২৪ ০৮:৫১

ঢাকা: টানা এক মাস তীব্র তাপপ্রবাহের পর শুরু হয়েছে বৃষ্টি, যা অন্তত তিন দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। সংস্থাটির পূর্বাভাস বলছে, দেশের প্রায় সব বিভাগেই বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এদিকে সর্বোচ্চ তাপমাত্রা নেমেছে ৩৫ ডিগ্রি সেলসিয়াসে।

বুধবার (৮ মে) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, বৃহস্পতিবারও (৯ মে) রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

বৃহস্পতিাবরও সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পাঁচ দিনের বর্ধিত পূর্বাভাসেও একই পূর্বাভাস দেওয়া হয়েছে। বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের এই প্রবণতা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক পরিস্থিতি বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশের দক্ষিণপশ্চিমাঞ্চল হয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

সারাবাংলা/জেআর/টিআর

আবহাওয়া আবহাওয়া অধিদফতর আবহাওয়ার পূর্বাভাস


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর