Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডোনাল্ড লু ঢাকায়

সিনিয়র করেসপন্ডেন্ট 
১৪ মে ২০২৪ ১৩:৫৯

ছবি: মার্কিন দূতাবাসের ফেসবুক থেকে

ঢাকা: যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় পৌঁছেছেন। মঙ্গলবার (১৪ মে) সকাল সাড়ে ১১টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরে ডোনাল্ড লুকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (উত্তর আমেরিকা অনুবিভাগ) খন্দকার মাসুদুল আলম।

ডোনাল্ড লুর সফরসূচি প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তিন দিনের সফরের প্রথম দিনে (মঙ্গলবার) প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের দেওয়া নৈশভোজে যোগ দেবেন লু।

দ্বিতীয় দিন (বুধবার) তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। বৈঠক করবেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও। নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও লুর মতবিনিময়ের কথা রয়েছে।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে একবার ঢাকা এসেছিলেন লু। তার সেই ঢাকা সফর নির্বাচনি ডামাডোলে যথেষ্টই গুরুত্ব পেয়েছিল। এবারও এরইমধ্যে তার এই ঢাকা সফর যথেষ্ট আলোচনার জন্ম দিয়েছে। সরকারি ও বিরোধী দলীয় নেতাদের মধ্যে এ নিয়ে বাক্য বিনিময়ও হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে এই প্রথম ঢাকা সফরে এলেন লু।

আরও পড়ুন-

সারাবাংলা/এমও

টপ নিউজ ডোনাল্ড লু


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর