Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিশা-ডিপজলের কমিটি বাতিল চেয়ে নিপুণের রিট

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ মে ২০২৪ ১০:৪৩

ঢাকা: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে অনিয়ম-দুর্নীতির তদন্ত, নির্বাচনে ফলাফল বাতিল এবং মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ।

গতকাল মঙ্গলবার (১৪ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়েছে।

নায়িকা নিপুণ আক্তারের পক্ষে আইনজীবী পলাশ চন্দ্র রায় এ রিট দায়ের করেছেন। রিটে তথ্য সচিব, সমাজকল্যাণ সচিব, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক, নির্বাচনে দায়িত্ব পালন করা আপিল বোর্ডসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে আইনজীবী পলাশ চন্দ্র রায় বলেন, ‘নির্বাচনে অনিয়ম ও দুর্নীতির কারণে নির্বাচনের ফলাফল বাতিল এবং মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনের ওপর নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে।’

আগামী রোববার বিচারপতি বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানি হতে পারে বলে জানান তিনি।

এর আগে, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে জয়ী হয় মিশা-ডিপজল প্যানেল জয়ী হয়। গত ২০ এপ্রিল প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সারাবাংলা/কেআইএফ/এমও

কমিটি বাতিল টপ নিউজ নাসরিন আক্তার নিপুণ নিপুণের রিট মিশা-ডিপজল হাইকোর্টে রিট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর