Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে বিএনপি’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ মে ২০২৪ ০৮:২৩

ঢাকা: গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবে বিএনপি— এমনটিই জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

বৃহস্পতিবার (১৬ মে) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। বৈঠকে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানও উপস্থিত ছিলেন।

বরকত উল্লাহ বুলু বলেন, ‘দেশের ৬৩টি রাজনৈতিক দল নিয়ে আমরা যে জায়গায় ছিলাম, সেখান থেকে আবার নতুন করে যাত্রা শুরু করছি। দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমরা আন্দোলন ও সংগ্রাম চালিয়ে যাব। সেই লক্ষ্যে আবার কীভাবে কর্মসূচি নেওয়া যায়, সেটা পর্যবেক্ষণ ও পর্যালোচনা করে কোথায় কী কী কর্মসূচি দিতে পারি সে বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করেছি।’

এনডিএমের চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, ‘আওয়ামী লীগ এমন একটি জায়গায় দেশকে নিয়ে এসেছে, আর বেশি দূরে নয়, আবারও দুর্ভিক্ষ আনবে। এটা রোধ করার জন্য জনতার আন্দোলন তৈরি করতে আমরা একত্রিতভাবে কাজ করছি। এক দফা আন্দোলনে আমরা একসঙ্গে ছিলাম, আছি। সামনে কীভাবে এগুতে পারি তা নিয়ে আলোচনা হয়েছে।’

বৈঠকে আরও ছিলেন এনডিএমের মহাসচিব মোমিনুল আমিন, উচ্চ পরিষদ সদস্য হুমায়ুন পারভেজ খান, ভাইস চেয়ারম্যান মো. ফারুক-উজ-জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম, দফতর সম্পাদক জাবেদুর রহমান জনি।

পরে গণঅধিকার পরিষদের একাংশের সঙ্গে বৈঠক করেন বিএনপির লিয়াজোঁ কমিটির সদস্যরা। এতে গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মসিউজ্জামান, সদস্যসচিব ফারুক হাসানসহ ৯ সদস্যের প্রতিনিধি অংশ নেন। এরপর রাতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের সঙ্গে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটি।

সারাবাংলা/এজেড/টিআর

এনডিএম বরকত উল্লাহ বুলু বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর