Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মেহনতি মানুষের কথা ভেবেই অটোরিকশা চালুর নির্দেশ’

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ মে ২০২৪ ২৩:৩২

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, গরিব-দুঃখী মানুষের আস্থার ঠিকানা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেহনতি মানুষের জীবন-জীবিকার কথা চিন্তা করেই ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের নির্দেশ দিয়েছেন সেই শেখ হাসিনা।

মঙ্গলবার (২১ মে) বিকেলে রাজধানীর তালতলায় অবস্থিত লায়ন্স অগ্রগতি স্কুলে বিশেষ চাহিদাসম্পন্ন শিশু, বৃদ্ধ ও পক্ষাঘাতগ্রস্ত রোগীদের মধ্যে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান তিনি এসব কথা বলেন। সামাজিক সংগঠন ‘সোসাইটি ফর এইড প্রোগ্রাম’ (এসএপি) অনুষ্ঠানটি আয়োজন করে।

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী নানক বলেন, ‘সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি বার্তা আসে, ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধ করা হয়েছে। তাই শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। প্রধানমন্ত্রী শুনে অবাক হয়ে গেলেন। তিনি জানতে চান, এর কারণ কী? প্রধানমন্ত্রী তখনই পরিষ্কার করে বললেন, ওরা যা দিয়ে উপার্জন করে জীবন-জীবিকা চালায়, সেই পথ কেন বন্ধ করা হয়েছে? সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন অটোরিকশা চালু করার জন্য।’

ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য নানক জনগণের উদ্দেশে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেমন গরিব-দুঃখী মানুষের জন্য কাজ করেন, আমরাও ঠিক তেমনভাবে মানুষের জন্য কাজ করতে চাই। যেকোনো প্রয়োজনের কথা আপনারা আমাদের জানাবেন, আমরা আপনাদের পাশে থাকব। চেষ্টা করে যাব।

এ সময় স্থানীয় আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর

জাহাঙ্গীর কবির নানক বস্ত্র ও পাটমন্ত্রী ব্যাটারিচালিত অটোরিকশা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর