Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪ দলের মধ্যে দূরত্ব থাকবে না: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ মে ২০২৪ ২৩:২৭

ওবায়দুল কাদের। সারাবাংলা ফাইল ছবি

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের বৈঠকে প্রতিটি দলকে আরও সংগঠিত হওয়ার নির্দেশনা দিয়েছেন জোটপ্রধান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ তথ্য উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আশাবাদ জানিয়েছেন, এ বৈঠকের মাধ্যমে জোটের দলগুলোর মধ্যেকার দূরত্ব দূর হয়ে যাবে।

বৃহস্পতিবার (২৩ মে) রাতে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে গণভবনের গেটে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে জোটপ্রধান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে ১৪ দলের এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক নিয়ে ওবায়দুল কাদের বলেন, বৈঠকে ১৪ দলীয় জোটের দলগুলোর নেতাদের দুটি নির্দেশনা দিয়েছেন জোটনেত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, জোটের প্রতিটি দলকে সাংগঠনিকভাবে আরও সংগঠিত হতে হবে। পাশাপাশি প্রতিটি দলকে জনগণের কাছে জনপ্রিয় করে তুলতে হবে।

আরও পড়ুন- বাংলাদেশের একাংশ নিয়ে চক্রান্ত চলছে: প্রধানমন্ত্রী

বৈঠকের আলোচ্য নিয়ে ওবায়দুল কাদের বলেন, আজকের (বৃহস্পতিবার) বৈঠকে সমসাময়িক পরিস্থিতি নিয়ে আলোকপাত করা হয়েছে। এ ছাড়া অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার বিষয়ে আলোচনা হয়েছে। অসাম্প্রদায়িক মানবতা বোধকে এগিয়ে নিতে ১৪ দলকে আরও সংগঠিত হওয়ার নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

দুই দশক আগে গড়ে ওঠা ১৪ দলীয় জোটের দলগুলোর মধ্যে সাম্প্রতিক সময়ে দূরত্ব দেখা গেছে। কাদের বলেন, ১৪ দলের মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছে, এই বৈঠকের পর সেই দূরত্ব আর থাকবে না।

এর আগে ১৪ দলের বৈঠকে জোটপ্রধান শেখ হাসিনা সবাইকে দেশ ও আন্তর্জাতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সতর্ক থাকতে বলেন। জোটকে গতিশীল ও কার্যকর রাখতে বিভিন্ন নির্দেশনাও দেন।

বৈঠকের শুরুতে শেখ হাসিনাকে তার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুভেচ্ছা জানান ১৪ দলের নেতারা। ছবি: পিআইডি

বৈঠকে উপস্থিত ছিলেন ১৪ দলীয় জোটের শরিক দল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় পার্টির (জেপি) সভাপতি আনোয়ার হোসেন মঞ্জু, সাম্যবাদী দলের সভঅপতি দিলীপ বড়ুয়া, বাংলাদেশ তরিকত ফেডারেশনের প্রেসিডেন্ট সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীসহ ১৪ দলের কেন্দ্রীয় নেতারা।

এ ছাড়া বৈঠকে কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জম হোসেন চৌধুরী মায়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/টিআর

১৪ দল ১৪ দলীয় জোট ওবায়দুল কাদের টপ নিউজ শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর