Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিযানের সময় গাজায় ৪ জিম্মির মৃত্যু, নিশ্চিত করেছে ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক
৪ জুন ২০২৪ ১১:৪০

ইসরাইলের হামলায় নিহত চ্যাম পেরি এবং নাদভ পপলওয়েল

গাজায় আরও চার জন জিম্মির মৃত্যুর খবর নিশ্চিত করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। গত বছরের ৭ অক্টোবর হামাস তাদের অপহরণ করেছিল। নিহতরা হলেন ব্রিটিশ-ইসরাইলি নাদভ পপলওয়েল (৫১), চ্যাম পেরি (৭৯), ইয়োরাম ম্যাটজার (৮০) এবং এমিরাম কুপার (৮৫)।

দক্ষিণ গাজার খান ইউনিসে ইসরাইলি অভিযানের সময় তারা চার জন একসঙ্গে মারা গিয়েছিল। তাদের মরদেহ এখনও হামাসের কাছে রয়েছে বলে জানিয়েছে ইসরাইলি সামরিক বাহিনী।

আইডিএফের মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি বলেন, ‘গোয়েন্দারা সম্প্রতি যেসব তথ্য পেয়েছে তাতে এই সিদ্ধান্তে পৌঁছানো গেছে। হামাসের বিরুদ্ধে খান ইউনিসে আমাদের অভিযান চলার সময়ে এই চারজন একসাথে নিহত হয়েছে বলে আমরা ধারণা করছি।’

গতমাসে হামাস দাবি করেছিল, নাদভ পপলওয়েল এপ্রিলে ইসরায়েলি এক হামলায় নিহত হয়েছেন।

জিম্মি ও নিখোঁজদের পরিবারগুলোর ফোরাম এক বিবৃতিতে বলেছে, চ্যাম, ইয়োরাম, এমিরাম এবং নাদভকে জীবিত অবস্থায় অপহরণ করা হয়েছিল। আগের চুক্তিতে তাদের মধ্যে থাকা অন্য জিম্মিরা ফিরে এসেছিল এবং তাদেরও পরিবার এবং দেশের কাছে জীবিত অবস্থায় ফিরে আসা উচিত ছিল।

হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, প্রায় আট মাসের যুদ্ধে গাজায় ইসরাইলের হামলায় অন্তত ৩৬ হাজার ৪৭০ জন মারা গিয়েছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু।

সারাবাংলা/এমও

ইসরাইল গাঁজা টপ নিউজ হামাস


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর