Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্যক্তির দায় বাহিনী নেবে না: র‍্যাবের নতুন ডিজি

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৪ ২০:৩৬

ঢাকা: নবনিযুক্ত র‌্যাবের মহাপরিচালক (ডিজি) হারুন অর রশিদ বলেছেন, একজন ব্যক্তি অপরাধ করলে সেই দায় ওই ব্যক্তির। তেমনি একটি বাহিনীর একজন ব্যক্তি অপরাধ করে থাকলে সেই দায়ও ওই ব্যক্তির। কোনো ব্যক্তির দায় বাহিনী নেবে না। সুতরাং র‌্যাবের ভাবমুর্তি ক্ষুন্নের কোনো বিষয় নেই।

বুধবার (৫ জুন) বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় র‍্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নবনিযুক্ত মহাপরিচালক একথা বলেন।

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মহাপরিচালক। এর আগে বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে র‍্যাবের মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) মো. হারুন অর রশিদ।

র‍্যাব মহাপরিচালক বলেন, উন্নয়নের পূর্বশর্ত হলো আইনশৃঙ্খলা ও স্থিতিশীলতা। এই উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারথি ছিল পুলিশ ও এলিট ফোর্স র‍্যাব। মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন এবং জলদস্যু, বনদস্যু নির্মূল করা, রাষ্ট্রীয় নিরাপত্তা ও জনশৃঙ্খলা রক্ষা করা, অপরাধ দমন ও নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‍্যাবের রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস ও ঐতিহ্য।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রাখা মন্তব্য বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন র‌্যাবের ডিজি। এ সময় গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফাসহ র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/এনইউ

ডিজি র‍্যাব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর