Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনজীর পরিবারের আরও সম্পত্তি ক্রোকের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৪ ২১:৪০

ঢাকা: পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ, তার স্ত্রী ও সন্তানদের নামে থাকা আরও আটটি ফ্ল্যাট এবং ২৫ একর ২৭ কাঠা জমি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। এই ফ্ল্যাটগুলো ঢাকার বাড্ডা ও আদাবরে এবং জমি নারায়ণগঞ্জ, বান্দরবান ও উত্তরায় রয়েছে।

সেইসঙ্গে বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের নামে থাকা বেসরকারি সিটিজেন টেলিভিশন ও টাইগার ক্রাফট অ্যাপারেলস লিমিটেডের শেয়ার অবরুদ্ধ করারও আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১২ জুন) দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মাহমুদ হোসেন জাহাঙ্গীর গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন।

এর আগে, দুই দফায় বেনজীর ও তার পরিবারের নামে গোপালগঞ্জ ও মাদারীপুরে ৬২১ বিঘা জমি, ১৯টি কোম্পানির শেয়ার, গুলশানে চারটি ফ্ল্যাট ক্রোকের আদেশ দিয়েছিলেন আদালত। এ ছাড়া, ৩০ লাখ টাকার সঞ্চয়পত্র, ৩৩টি ব্যাংক হিসাব এবং তিনটি বিও হিসাব (শেয়ার ব্যবসার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) অবরুদ্ধ করার আদেশ দেন আদালত।

বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ ওঠে। এরপর দুদক তাদের জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অনুসন্ধান শুরু করে।

উল্লেখ্য, বেনজীরের পরিবারের সদস্যদের গুলশানের চারটি ফ্ল্যাট রক্ষণাবেক্ষণ ও দেখভালে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) ৬ জুন দায়িত্ব দিয়েছেন আদালত। এ ছাড়া, গোপালগঞ্জ ও মাদারীপুরে তাদের যেসব কৃষিজমি রয়েছে, সেগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেওয়া হয়েছে জেলা দুটির কৃষি কর্মকর্তাদের। সেইসঙ্গে বেনজীর আহমেদের পরিবারের মৎস্য ও প্রাণীর খামার দেখভালের জন্য জেলার প্রাণিসম্পদ বিষয়ক কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

আদালতের আদেশ বাস্তবায়নে গোপালগঞ্জ ও মাদারীপুর জেলার কৃষি কর্মকর্তা ও প্রাণিসম্পদবিষয়ক কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা করার জন্য দুই জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন আদালত। এর বাইরে কক্সবাজারের জমি দেখভালের জন্য জেলা প্রশাসককে দায়িত্ব দেওয়া হয়েছে।

বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের এসব সম্পদ থেকে যে আয় হবে, তা রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আইজিপি টপ নিউজ বেনজীর আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর