Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক ওভারে ৩৬ রান হজম করে ওমরজাইয়ের লজ্জার রেকর্ড

স্পোর্টস ডেস্ক
১৮ জুন ২০২৪ ১৯:২৫

টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানকে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে পুরো টুর্নামেন্টজুড়েই দারুণ পারফর্ম করা আফগান বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছেন নিকোলাস পুরানসন বাকি ক্যারিবিয়ান ব্যাটাররা। ২১৮ রান তোলার মাঝে আফগান বোলার আজমতউল্লাহ ওমরজাইয়ের উপরে ঝড়টা একটু বেশিই গিয়েছে। ২ ওভারে ৪১ রান দিয়েছেন তিনি। এর মাঝে দ্বিতীয় ওভারে পুরান তার বিপক্ষে নিয়েছেন ৩৬ রান! টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এক ওভারে ৩৬ রান হজম করার এটিই দ্বিতীয় ঘটনা।

ম্যাচের চতুর্থ ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে আসেন ওমরজাই। এই ওভারের প্রথম, পঞ্চম ও শেষ বলে ছক্কা মেরেছেন পুরান। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে মেরেছেন বাউন্ডারি। এছাড়া ওয়াইড ও নো বলের সুবাদে সব মিলিয়ে এই ওভারে এসেছে ৩৬ রান।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে এক ওভারে ৩৬ রানের ঘটনা এর আগে ঘটেছে মাত্র একবার। ২০০৭ সালে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বিপক্ষে এক ওভারে ৬টি ছক্কা মেরে ৩৬ রান নিয়েছিলেন ভারতের যুবরাজ সিং।

টি-২০ ক্রিকেটের ইতিহাসে এক ওভারে ৩৬ রান দেওয়ার ঘটনা আছে আরও ৩টি। ২০২১ সালে শ্রীলংকার আকিলা ধনঞ্জয়ার বিপক্ষে এক ওভারে ৩৬ রান নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড, তিনি মেরেছিলেন ৬টি ছক্কা। ২০২৪ সালে আফগানিস্তানের করিম জানাতের বিপক্ষে ভারতের রোহিত শর্মা ও রিঙ্কু সিং মিলে নিয়েছিলেন ৩৬ রান। ২০২৪ সালে কাতারের কামরান খানের এক ওভারে ৩৬ রান নিয়েছিলেন নেপালের দিপেন্দ্র সিং। এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন দিপেন্দ্র।

 

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর