Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদ শেষে খুলেছে সচিবালয়, এখনও ঈদের আমেজ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জুন ২০২৪ ১৩:৫০

ঢাকা: ঈদুল আজহার তিনদিন আর সঙ্গে দুইদিন সাপ্তাহিক ছুটি মিলিয়ে টানা পাঁচদিনের ছুটি শেষে খুলেছে সচিবালয়। বুধবার (১৯ জুন) সকাল ৯টা থেকে অফিস শুরু হলেও উপস্থিতি এখনও কম। তবে পরিদর্শকদের ভিড় একদম নেই বললেই চলে। ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে বিরাজ করছে ঈদের আমেজ। অধিকাংশ মন্ত্রী প্রতিমন্ত্রী, সচিবেরা কাজে যোগ দিয়েছেন। তবে দিনের শুরুটা কেটেছে ইদের শুভেচ্ছা বিনিময়, গল্প আর আড্ডায়।

বুধবার সচিবালয়ে এমন দৃশ্যই দেখা গেছে। সচিবালয় চত্তর, করিডোর এবং প্রত্যেকের রুমে রুমে চলছে শুভেচ্ছা বিনিময় আর কোলাকুলি। ঈদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে কর্মকর্তাদের উপস্থিতি ছিল কম। এবার সব মিলিয়ে টানা পাঁচদিন ছুটি কাটানোর সুযোগ পেয়েছেন কর্মজীবীরা। আর দুইদিনের ঐচ্ছিক ছুটি যারা নিয়েছেন তারা টানা সাতদিন সঙ্গে পাবেন আরও দুই দিন অর্থাৎ মোট ৯ দিন।

সচিবালয়ে প্রথম কর্মদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কিছুটা কম ছিল। গাড়ি পার্কিং করার জায়গাও ফাঁকা পড়ে আছে। ঈদের ছুটির পর যারা অফিসে এসেছেন। সেই কর্মকর্তা-কর্মচারীরা একে অন্যের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন।

ঈদের প্রথম দিনে অফিসে এসেছেন বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গির কবীর নানক। নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জনপ্রশাসন মন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রি, শিক্ষামন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রীসহ অনেকেই। সংবাদ সম্মেলন করেছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনিও সকলের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান জানান, ঈদের ছুটি শেষ করে অফিস করছি। বিশেষ কোনো কাজ না থাকায় ঐচ্ছিক ছুটির প্রয়োজন হয়নি। তিনি বলেন, ঈদের পর অফিস করে বেশ ভালোই লাগছে। কর্মকর্তাদের উপস্তিতি কম হলেও যারাই এসেছেন সকলের মাঝে ঈদের আমেজ রয়েছে। অনেকেই শুভেচ্ছা বিনিময় করেছেন।

সারাবাংলা/জেআর/ইআ

ঈদের আমেজ টপ নিউজ সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর