Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেরির সঙ্গে নৌকার ধাক্কা, কর্ণফুলীতে পড়ে নিখোঁজ ১

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ জুন ২০২৪ ১৯:৩৬

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ফেরির সঙ্গে ধাক্কা লেগে নৌকা উল্টে কর্ণফুলী নদীতে পড়ে এক ব্যক্তি তলিয়ে যাবার তথ্য পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, নৌকা উল্টে দুজন নদীতে পড়ে যাওয়ার পর একজনকে স্থানীয়রা উদ্ধার করেন। নিখোঁজ আরেকজনকে উদ্ধারে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম নদীতে তল্লাশি চালাচ্ছে।

শনিবার (২২ জুন) সন্ধ্যা পৌনে ৬টার দিকে কর্ণফুলী নদীর পশ্চিম প্রান্ত নগরীর চান্দগাঁও থানা কালুরঘাট এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. একরাম উল্লাহ।

স্থানীয়দের দাবি অনুযায়ী, নিখোঁজ আশরাফ উদ্দিন কাজল (৪০) কর্ণফুলী নদীর পূর্বপ্রান্ত বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডী এলাকার বাসিন্দা। তিনি পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর নির্বাচিত পরিচালক।

ওসি একরাম উল্লাহ সারাবাংলাকে বলেন, ‘আমরা জানতে পেরেছি, নৌকা থেকে ফেরিতে ওঠার চেষ্টা করছিলেন দুজন যাত্রী। ফেরিতে যানবাহনের ভিড় ছিল। ওঠার সময় তারা নৌকা থেকে নদীতে পড়ে যান। ঘটনাস্থলে থাকা লোকজন দ্রুত একজনকে উদ্ধার করতে সক্ষম হন। আরেকজন স্রোতের টানে তলিয়ে যান।’

ঘটনাস্থলে থাকা সাংবাদিক পূজন সেন প্রত্যক্ষদর্শী মো. শুক্কুরের বরাত দিয়ে সারাবাংলাকে জানান, নদীর বোয়ালখালী অংশ থেকে যাত্রীবোঝাই একটি নৌকা অপর তীরের কাছাকাছি পৌঁছায়। এসময় নদীতে প্রচণ্ড স্রোত ছিল। যানবাহন নিয়ে একটি নগরীর প্রান্ত থেকে বোয়ালখালীর দিকে যাত্রার জন্য অপেক্ষমাণ ছিল। নৌকাটি ফেরির কাছাকাছি যাবার পর স্রোতের টানে নিয়ন্ত্রণ হারিয়ে ফেরির সঙ্গে ধাক্কা খায়। এতে নৌকা প্রায় উল্টে দুজন নদীতে পড়ে যায়।

‘যাকে নদী থেকে উদ্ধার করা হয়েছে, তিনি ঘটনাস্থল ছেড়ে গেছেন। উনার পরিচয় পাওয়া যায়নি। যিনি তলিয়ে গেছেন, তিনি আশরাফ উদ্দিন কাজল বলে আমরা জানতে পেরেছি। তিনি মোটামুটি পরিচিত মুখ। ফেরি এবং নৌকায় থাকা কয়েকজন আমাদের বিষয়টি নিশ্চিত করেছেন। উনার স্বজনরা ঘটনাস্থলে এসেছেন। তারা বলেছেন, উনার মোবাইল বন্ধ পাওয়া যাচ্ছে। যেসময় দুর্ঘটনা ঘটেছে ওইসময় উনার নদী পার হওয়ার কথা ছিল’ – বলেন পূজন সেন।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবীর সারাবাংলাকে বলেন, ‘নৌ পুলিশের আওতাধীন এলাকায় ঘটনা ঘটেছে। আমাদের স্থানীয় ফাঁড়ির টিমও ঘটনাস্থলে আছে। একজন নিখোঁজ আছেন বলে আমরা জানতে পেরেছি। মোহরা ফায়ার স্টেশন থেকে একটি টিম গেছে। ডুবুরি দলকে খবর দেয়া হয়েছে।’

কর্ণফুলী নদীপথে চট্টগ্রাম নগরীর সঙ্গে দক্ষিণের সংযোগ সৃষ্টিকারী শতবর্ষী কালুরঘাট সেতু দিয়ে সংস্কার কাজের জন্য গত বছরের ১ আগস্ট থেকে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ সেতুটিকে সংস্কার করে চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন ও সড়কযান চলাচলের জন্য ঝুঁকিমুক্ত করছে।

সেতু বন্ধ থাকায় বিকল্প পথ হিসেবে সড়ক ও জনপথ বিভাগ নদীতে ফেরি চালু করে। শুরু থেকেই ফেরি নিয়ে দুই পারের মানুষের ভোগান্তির শেষ নেই। নদীতে জোয়ার এলে ফেরির পল্টুন ডুবে যায়। বন্ধ থাকে ফেরি চলাচল। এসময় নৌকায় করে ঝুঁকি নিয়ে নদী পারাপারে বাধ্য হয় লোকজন। এর আগেও ফেরিতে দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা ঘটেছে।

সারাবাংলা/আরডি/একে

কর্ণফুলী টপ নিউজ নৌকায় ফেরির ধাক্কা ফায়ার সার্ভিস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর