Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দায়সারা ব্রিজ নির্মাণের অভিযোগ, ৫ বছরের মাথায় ভাঙে বিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ জুন ২০২৪ ২০:২৬

বরগুনা: আমতলী উপজেলায় সেতু ভেঙে কনেযাত্রীবাহী মাইক্রোবাস ও অটোরিকশা খালে পড়ে ১০ জন নিহত হয়েছেন। এই ব্রিজটি গত ১০ বছর ধরে নড়বড়ে ছিল বলে জানিয়েছে এলাকাবাসী। তাদের অভিযোগ, ঠিকাদার শহীদুল ইসলাম মৃধা দায়সারাভাবে ব্রিজ নির্মাণ করেছেন। ফলে নির্মাণের ৫ বছরের মাথায় ব্রিজের বিম ভেঙে যায়।

আর এই ভাঙা ব্রিজ দিয়েই গত ১০ বছর ধরে হলদিয়া ইউনিয়ন ও চাওড়াসহ উপজেলার অন্তত অর্ধলক্ষাধিক মানুষ চলাচল করতো। শনিবার (২২ জুন) মাইক্রোবাস ও অটোরিকশা খালে পড়ে ১০ জন নিহতের ঘটনায় ব্রিজ নির্মাণকারী ঠিকাদার শহীদুল ইসলাম মৃধার শাস্তি দাবি করেছেন এলাকাবাসী।

জানা গেছে, আমতলী উপজেলা প্রকৌশলী অধিদফতর ২০০৮-০৯ অর্থবছরে প্রায় দুই কোটি টাকা ব্যয়ে উপজেলার চাওড়া ও হলদিয়া ইউনিয়নের মধ্য দিয়ে প্রবাহিত চাওড়া নদীর ওপর হলদিয়া হাট এলাকায় আয়রন ব্রিজ নির্মাণের দরপত্র আহ্বান করেন। ওই ব্রিজের নির্মাণ কাজ পায় তৎকালীন হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শহীদুল ইসলাম মৃধা। কিন্তু তিনি দায়সারাভাবে ব্রিজটি নিমার্ণ করেছেন বলে অভিযোগ এলাকাবাসীর। কারণ, নির্মাণের মাত্র পাঁচ বছরের মাথায় ব্রিজের বিম ভেঙে যায়। আর ১০ বছরের মাথায় এসে দুর্ঘটনায় প্রাণ হারালেন ১০ জন।

আরও পড়ুন: সেতু ভেঙে মাইক্রোবাস-অটোরিকশা খালে, নিহত ১০

এদিকে, ঘটনার পর পর ব্রিজ নির্মাণকারী ঠিকাদার শহীদুল ইসলাম মৃধার বিচারের দাবিতে বিক্ষোভ করেছেন কয়েক হাজার মানুষ। দুর্ঘটনার খবর পেয়ে বরগুনা-১ আসনের সাংসদ গোলাম সরোয়ার টুকু, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তারেক হাসান, সহকারী পুলিশ সুপার রুহুল আমিন, ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হলদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, ‘এই ভাঙা ব্রিজ মেরামতের জন্য আমতলী উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুনকে বহুবার জানিয়েছি। কিন্তু তিনি আমলে নেয়নি। ফলে আজ ১০ জনের প্রাণ গেল।’ ঠিকাদার দায়সারা ব্রিজ নির্মাণ করায় এবং উপজেলা প্রকৌশলী ব্রিজ সংস্কার না করায় তাদের শাস্তি দাবি করেন তিনি।

আমতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, ‘ব্রিজ ভেঙে মাইক্রোবাস নদীতে ডুবে ১০ জন মানুষ মারা গেছেন। নিহতদের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।’

সারাবাংলা/পিটিএম

দায়সারা ব্রিজ নির্মাণ বিম


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর