Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সচিবালয়ে এখনো ঈদের আমেজ, ভিড় নেই দর্শনার্থীর

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৪ ১৩:৫৮

ঢাকা: ঈদের ছুটি শেষ হয়েছে গত বুধবার। ওই সপ্তাহে দুইদিন অফিস খোলা থাকার পর রোববার (২৩ জুন) সপ্তাহের শুরুর দিনেও ঈদের আমেজ দেখা গেছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে। দিনের অর্ধেক সময় কেটেছে ঈদের শুভেচ্ছা বিনিময়ে। এদিকে অন্য সময়ের মতো সচিবালয়ে দর্শনার্থীর সংখ্যাও কম দেখা গেছে। নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তারা জানিয়েছেন, অনেকে বাড়তি ছুটি নেওয়ায় হয়তো গত সপ্তাহে কাজে যোগ দেননি। তারা আজ অফিস করছেন। দশর্ণার্থীরাও হয়তো এখনো ঈদের ছুটি কাটাচ্ছেন, যে কারণে এখনো ভিড় নেই।

গত ১৭ জুন দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা উদযাপিত হয়েছে। ঈদের টানা পাঁচদিনের ছুটি শেষে গত বুধ ও বৃহস্পতিবার সচিবালয়সহ সরকারি বেসরকারি অফিস খুলেছে।

রোববার (২৩ জুন) সচিবালয় ঘুরে দেখা গেছে, কিছুটা ঢিলেঢালা থাকলেও সচিবালয় প্রায় স্বাভাবিক। বাড়তি ছুটি শেষে কেউ কেউ ঈদের পরে আজকেই প্রথম কাজে যোগ দিয়েছেন। যারা ঈদের পরে প্রথমে এসেছেন তারা সহকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন। বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকসহ কয়েকজন মন্ত্রীও ঈদের পরে আজকেই প্রথম অফিস করছেন।

সকাল থেকে সচিবালয়ের বাণিজ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, বিদ্যুৎ জ্বালানি সম্পদ মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিক। অন্যান্য দিনের মধ্যেই কাজ করছেন তারা।

সচিবালয়ে গাড়ি রাখার স্থানগুলো অন্যান্য দিনের মতো পূর্ণ রয়েছে। তবে দর্শনার্থীর সংখ্যা কম। এ জন্য লিফটগুলোর সামনে তেমন ভিড় নেই। ৬ নম্বর ভবনের লিফটম্যান সোবহান জানান, আজ দর্শণার্থীদের ভিড় একেবারেই কম। অন্যদিনগুলোতে এ সময় প্রচুর ভিড় থাকে।

পরিবেশ মন্ত্রণালয়ের কর্মকর্তা আনিসুর রহমান বলেন, এবার ঈদের ছুটির সঙ্গে দুইদিন বাড়তি ছুটি কাটানোর সুযোগ পেয়েছেন। যে কারণে আজই জয়েন করেছেন।

তিনি বলেন, গ্রামের বাড়িতে এবার পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করেছেন। ভাল সময় কেটেছে। এখন থেকে শুরু হলো আবার কাজ।

এদিকে ঈদের ছুটি দুইদিন আগে শেষ হলেও সচিবালয়ে দর্শনার্থীদের সংখ্যা কম দেখা গেছে। গেটের বাইরে কিংবা ভেতরে কোথাও জটলা নেই। নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা জয়নাল আহমেদ বলেন, এখনো মানুষজন হয়তো ফেরেননি। তাই ভিড় কম, আমাদেরও চাপ নেই। তবে সরকারি কর্মকর্তারা কাজে যোগ দিয়েছেন।

সারাবাংলা/জেআর/ইআ

ঈদের আমেজ টপ নিউজ দর্শনার্থী সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর