Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ওএমএস’র মাধ্যমে প্রতিমাসে ৫০ হাজার মেট্রিক টন চাল বিক্রি হচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৪ ২১:২৫

সংসদ ভবন থেকে: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, টিসিবি কার্ডধারী প্রায় এক কোটি পরিবারের মাঝে ওএমএস (টিসিবি) কার্যক্রমে প্রতিমাসে প্রায় ৫০ হাজার মেট্রিক টন চাল বিক্রি করা হচ্ছে। ফলে বর্তমানে বাজারে খাদ্যশস্যের মূল্য স্থিতিশীল রয়েছে।

রোববার (২৩ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিমের এক লিখিত প্রশ্নের উত্তরে খাদ্যমন্ত্রী এ কথা জানান। প্রশ্নোত্তরটি টেবিলে উপস্থাপিত হয়। এ দিন স্পিকার শিরীন শারমিন চৌধুরী সংসদে সভাপতিত্ব করছিলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং আর্থসামাজিক উন্নয়ন ও জীবনমান উন্নত করাই আওয়ামী লীগ সরকারের লক্ষ্য। সাধারণ মানুষের খাদ্যের নিশ্চয়তা দেওয়ার লক্ষ্যে বর্তমান সরকার সচেষ্ট রয়েছে। এ ছাড়া খাদ্যশস্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে বর্তমান জনবান্ধব সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।’

তিনি জানান, ওএমএস কর্মসূচির মাধ্যমে সারাদেশে সর্বমোট ৪৭৯টি কেন্দ্রে আটা এবং ২৪১টি কেন্দ্রে চাল বিক্রি কার্যক্রম চলছে। এর মধ্যে রাজধানী ঢাকায় ৭০টি দোকান, ৯৫টি ভ্রাম্যমাণ ট্রাক এবং তিনটি ইনোভেশন কেন্দ্রে ওএমএস কার্যক্রমে চাল ও আটা বিক্রি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

খাদ্যমন্ত্রী জানান, এ ছাড়াও রাজধানী ঢাকাসহ সারাদেশের টিসিবি কার্ডধারী প্রায় এক কোটি পরিবারের মাঝে ওএমএস (টিসিবি) কার্যক্রমে প্রতিমাসে প্রায় ৫০ হাজার মেট্রিক টন চাল বিতরণ করা হচ্ছে। ফলে বাজারে খাদ্যশস্যের দাম বর্তমানে স্থিতিশীল রয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

খাদ্যমন্ত্রী চাল টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর