Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তৃতীয় লিঙ্গের মঙ্গলী হত্যার রহস্য উদ্‌ঘাটন, ‘ঘাতক’ গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২৪ ২১:৩২

যশোরে তৃতীয় লিঙ্গের মঙ্গলীকে হত্যায় অভিযুক্ত রমজান ওরফে বাবুকে গ্রেফতার করেছে যশোর ডিবি। ছবি: সারাবাংলা

যশোর: যশোরের মণিরামপুরে তৃতীয় লিঙ্গের সদস্য মঙ্গলী ওরফে পলি হত্যাকাণ্ডের রহস্য উদ্‌ঘাটন করেছে যশোর জেলা গোয়েন্দা শাখা (ডিবি পুলিশ)। একই সঙ্গে হত্যায় অভিযুক্ত রমজান হোসেন ওরফে বাবুকে (২৭) গ্রেফতার করেছে।

পুলিশ বলছে, দীর্ঘ দিন ধরে মঙ্গলী খাতুনের সঙ্গে রমজানের প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্ক বিচ্ছিন্ন করার চেষ্টায় ব্যর্থ হয়েই পলিকে হত্যা করেন রমজান।

শনিবার (২৯ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোর শহরতলীর মুড়লী মোড় এলাকা থেকে রমজানকে গ্রেফতার করা হয়। রোববার (৩০ জুন) দুপুরে যশোর ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন এসব তথ্য জানান।

নিহত মঙ্গলী ওরফে পলি (৪০) মণিরামপুর উপজেলার ঘুঘুদহ গ্রামের মৃত আব্দুল খালেকের সন্তান। তিনি উপজেলার মাছনা মোড়লপাড়া গ্রামে বাড়ি নির্মাণ করে একাকী বসবাস করতেন। তার হত্যাকাণ্ডে অভিযুক্ত রমজান হোসেন ওরফে বাবু মণিরামপুর উপজেলার কামালপুর গ্রামের আলী আহমেদের ছেলে।

পুলিশ জানিয়েছে, রমজানকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী হত্যায় ব্যবহৃত চাপাতিসহ হত্যার পর লুট করা সোনার অলংকার ও হত্যাকাণ্ডের শিকার পলির রক্তমাখা কাপড়ের অংশ উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন বলেন, গত শুক্রবার (২৮ জুন) সন্ধ্যা ৭টার দিকে মণিরামপুরের মাছনা মোড়লপাড়া গ্রামের বাড়ি থেকে তৃতীয় লিঙ্গের মঙ্গলী খাতুন পলির গলা কাটা মরদেহ উদ্ধার করে মণিরামপুর থানা পুলিশ। এ ঘটনায় নিহতের ভাই মিজানুর রহমান বাদী হয়ে হত্যা মামলা করেন। যশোর ডিবি পুলিশের একটি চৌকস টিম তদন্তে নেমে ২৪ ঘণ্টার মধ্যে ঘটনায় জড়িত ব্যক্তিকে শনাক্ত করেছে।

বিজ্ঞাপন

বেলাল হোসাইন বলেন, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে যশোর শহরতলীর মুড়লী মোড় থেকে আসামি রমজান হোসেন ওরফে বাবুকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। তার কাছ থেকে পলির ঘর থেকে চুরি করা সোনার অলংকার, হত্যায় ব্যবহৃত ধারালো চাপাতি, ঘটনাস্থল থেকে চাপাতির রক্তমোছা রক্তমাখা কাপড় উদ্ধার করা সম্ভব হয়েছে।

পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, রমজান হোসেন ওরফে বাবুর বিরুদ্ধে চুরি ও মাদকের একাধিক মামলা রয়েছে। মঙ্গলী খাতুনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল দীর্ঘ দিনের। সম্পর্কচ্ছেদের চেষ্টায় ব্যর্থ হয়েই মঙ্গলীকে হত্যা করেন তিনি।

পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনার দিন মঙ্গলীর বাসায় চুরির পরিকল্পনা করে রমজান। গভীর রাতে চুরি করার সময় মঙ্গলী টের পেয়ে যান। তাদের মধ্যে ধস্তাধস্তির একপর্যায়ে ঘরে থাকা ধারালো চাপাতি দিয়ে মঙ্গলীর গলা ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন রমজান। এরপর ঘরে থাকা সোনার কানের দুল ও নগদ টাকা চুরি করে পালিয়ে যান রমজান। তার আঘাতে পলির মৃত্যু হয়।

সারাবাংলা/টিআর

তৃতীয় লিঙ্গের মঙ্গলী মঙ্গলী খুন যশোর হত্যাকারী গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর