Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রুটিযুক্ত এয়ারক্রাফট শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার পরামর্শ

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২৪ ২০:৪৯

ঢাকা: বাংলাদেশ বিমানের যে সমস্ত এয়ারক্রাফটের ত্রুটি আছে তা শনাক্ত করে ত্রুটি অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পরামর্শ প্রদান করেছে দ্বাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে বৃহস্পতিবার (৪ জুলাই) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় কমিটি সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, আশেক উল্লাহ রফিক, শেখ তন্ময়, মাহমুদ হাসান ও মো. খসরু চৌধুরী অংশ নেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

আলোচনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর অর্গানোগ্রাম অনুযায়ী জনবল কাঠামো, অনুমোদিত জনবল, শূন্য পদের বিবরণ ও নিয়োগ কার্যক্রম, প্রেষণে নিয়োজিত জনবল ও আউটসোর্সিং জনবল নিয়োগের বিধি বিধান সম্পর্কে; বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড কর্তৃক প্রদত্ত বিভিন্ন সেবার, টিকিটের মূল্য মেনিপুলেশন প্রক্রিয়া বন্ধকরণ, ফ্লাইট সিডিউলের সাম্প্রতিক পরিস্থিতি এবং মানোন্নয়নে কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা উঠে আসে। এ সময় বিমানের যেসব ভূমি বা ভূসম্পত্তি অব্যবহৃত রয়েছে সে সম্পর্কে বিস্তারিত রিপোর্ট প্রদান করতে সংশ্লিষ্টদের বলা হয়।

সারাবাংলা/এএইচএইচ/একে

এয়ারক্রাফট বিমান বাংলাদেশ সংসদীয় কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর