Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লালমনিরহাট পৌরসভার ৪৯ কোটি টাকার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুলাই ২০২৪ ১৭:১০

লালমনিরহাট: আধুনিক ও জনকল্যাণমুখী স্মার্ট পৌরসভা রূপন্তরে লালমনিরহাট পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে লালমনিরহাট পৌরসভা কার্যালয়ের হল রুমে ৪৮ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৫১১ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র রেজাউল করিম স্বপন।

নতুন মোট আয় ধরা হয়েছে ৪৮ কোটি ৭৮ লাখ ২৩ হাজার ৫১১ টাকা। এর মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ১৩ কোটি ৪৪ লাখ ৯৫ হাজার ৭০৮ টাকা। পৌরসভার পানি শাখা থেকে আয় ৬৩ লাখ ৩০ হাজার ৩৫৬ টাকা, উন্নয়ন বাস্তবায়ন খাতে প্রাপ্তি ৩৪ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার ৪৪৭ টাকা।

বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৯০ লাখ টাকা এবং প্রস্তাবিত উদ্বৃত্ত আয় ধরা হয়েছে এক কোটি ৭৭ লাখ ৩৩ হাজার ৫১১ টাকা।

পৌর মেয়র রেজাউল করিম স্বপ্ন বলেন, এবারের বাজেটে জনগণের ওপর কোনো কর বৃদ্ধি না করেই জনকল্যানমুখী বাজেট করা হয়েছে। বাজেট বাস্তবায়ন হলে লালমনিরহাট পৌর এলাকাকে পরিচ্ছন্ন, স্মার্ট ও উন্নত অবকাঠামো সমৃদ্ধ পৌরসভা গঠনে একধাপ এগিয়ে যাবে।

তিনি উল্লেখযোগ্যভাবে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, বিতর্ক প্রতিযোগিতা, বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প, মশক নিধন, বেওয়ারিশ লাশ দাফন, বৃক্ষরোপণ, ক্লাব ও ধর্মীয় প্রতিষ্ঠানে আর্থিক অনুদান, খেলাধুলা ও সাংস্কৃতি, বিভিন্ন জাতীয় দিবস উদযাপন, মাদক/তামাক জাতীয় দ্রব্য নিয়ন্ত্রণ, রাস্তাঘাট ও রোড ডিভাইডার সৌন্দর্য বর্ধন, কঠিন ও পয়ঃবর্জ্য ব্যবস্থাপনা খাতে উল্লেখযোগ্য অর্থ বরাদ্দ রেখেছেন।

বিশেষ করে শহরের প্রধান প্রধান রাস্তা সহ গোলীর রাস্তা, ড্রেন মেরামত ও সংস্কার খাতে ২৭ কোটি টাকা বরাদ্দ রেখেছেন। এছাড়া লালমনিরহাট পৌরসভার আধুনিক বহুতল বিশিষ্ট পৌর ভবন নির্মাণে প্রায় পাঁচ কোটি টাকা কাজ বাস্তবায়ন প্রক্রিয়াধীন চূড়ান্ত রয়েছে। বাজেট ঘোষণার পৌরসভার সব সদস্য, সুধীজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ

ঘোষণা পৌরসভা বাজেট লালমনিরহাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর