Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২৪ ১৬:১৪

ঢাকা: চীনে তিন দিনের সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন শুরু হয়েছে। রোববার (১৪ জুলাই) বিকেল ৪টার দিকে গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

সংবাদ সম্মেলনের শুরুতে প্রধানমন্ত্রী লিখিত বক্তব্য পাঠ করছেন। পরে তিনি উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাব দেবেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খানের উপস্থাপনায় সংবাদ সম্মেলনে বিভিন্ন গণমাধ্যমের জ্যেষ্ঠ সাংবাদিক ও সম্পাদকরা উপস্থিত রয়েছেন। এছাড়া মন্ত্রিপরিষদ সদস্য, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা এবং সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এর আগে, চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে ৮ জুলাই বেইজিং সফর শুরু করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল ১১টায় ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল তার। কিন্তু রাষ্ট্রীয় সব কাজ শেষ হয়ে যাওয়ার পর সফরসূচিতে পরিবর্তন এনে এক দিন আগে দেশে ফেরেন প্রধানমন্ত্রী।

গত ৮ থেকে ১০ জুলাই পর্যন্ত তিনি বেইজিংয়ে অবস্থানকালে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন এবং প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের সঙ্গে প্রতিনিধি পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকসহ বিভিন্ন অনুষ্ঠান সম্পন্ন করেন। সফরের শেষ দিন ১০ জুলাই বেইজিংয়ের গ্রেট হল অব দ্য পিপলে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও চীনের প্রধানমন্ত্রীর মধ্যে একটি প্রতিনিধি পর্যায়ের দ্বিপক্ষীয় বৈঠকের পর দুই দেশ ২১টি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করে এবং সাতটি প্রকল্পের ঘোষণা দেয়।

সারাবাংলা/এনআর/ইআ

টপ নিউজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর