Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলম্বিয়াকে কাঁদিয়ে আর্জেন্টিনার টানা দ্বিতীয় কোপা শিরোপা

স্পোর্টস ডেস্ক
১৫ জুলাই ২০২৪ ১০:০৯

কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও কলম্বিয়া। ঘটনাবহুল ম্যাচে নির্ধারিত সময়ে কোন গোল না হওয়ায় ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে দুর্দান্ত এক গোলে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লাউতারো মার্টিনেজ। ১১২ মিনিটে করা তার একমাত্র গোলেই টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার শিরোপা জিতল আর্জেন্টিনা। কোপা আমেরিকায় নিজেদের ১৬তম ও টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ শিরোপা জিতল আর্জেন্টিনা।

দুই দলই অপরাজিত থেকে উঠেছিল ফাইনালে। প্রথমার্ধে আর্জেন্টিনাকে বেশ চাপেই রেখেছিল হামেস রদ্রিগেজের দল। তবে আর্জেন্টিনার রক্ষণভাগের দক্ষতায় খুব একটা বিপদ হয়নি। দুর্দান্ত কিপিং করেছেন এমি মার্টিনেজও। সুযোগ এসেছিল আর্জেন্টিনার সামনেও। মেসি, ডি মারিয়া গোলের সুযোগ নষ্ট করেছেন। প্রথমার্ধের শেষভাগে ডান পায়ের গোড়ালিতে আঘাত পান মেসি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় ধাক্কা খায় আর্জেন্টিনা। প্রথমার্ধে পাওয়া চোটে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে বাধ্য হন মেসি। বেঞ্চে বসে কাঁদতেও দেখা যায় তাকে। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। ৮৮ মিনিটে আলভারেজের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে গোলশূন্যভাবেই শেষ হয় ৯০ মিনিটের খেলা।

অতিরিক্ত সময়ের প্রথম ভাগেও আসেনি গোল। নিকোলাস গঞ্জালেসের শট দারুণভাবে ঠেকিয়ে দেন কলম্বিয়া কিপার। অবশেষে ১১২ মিনিটে আসে সেই মুহূর্ত।  সেলসোর বাড়ানো পাসে বল পান লাউতারো মার্টিনেজ। দুর্দান্তভাবে নিয়ন্ত্রণ করে দারুণ এক শটে বল জালে জড়িয়ে আর্জেন্টিনাকে আনন্দে ভাসান এই ইন্টার মিলান ফরোয়ার্ড। শেষ পর্যন্ত তার একমাত্র গোলেই কোপার শিরোপা ঘরে তুলল আর্জেন্টিনা।

এই জয়ে রেকর্ড ১৬তম কোপা জিতল আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা, ২০২২ সালের বিশ্বকাপের পর ২০২৪ সালের কোপা জিতে অনন্য এক রেকর্ডও গড়ল তারা। প্রথম লাতিন আমেরিকার দেশ ও স্পেনের পর দ্বিতীয় দেশ হিসেবে টানা তিনটি বড় টুর্নামেন্টের শিরোপা জিতলেন মেসিরা।

সারাবাংলা/এফএম

আর্জেন্টিনা কলম্বিয়া কোপা আমেরিকা ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর