Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুবি ও কুয়েট বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০২৪ ১৫:৪৪

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সব শিক্ষা কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিকাল ৫টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টা ৩০ মিনিটের মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস জানান, ‘সরকারের সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের স্মারকপত্র এবং ২২৮তম জরুরি সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ বিবেচনায় নিয়ে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।’

এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহে অবস্থানরত সব ছাত্রদের আজ বুধবার বিকাল ৫টার মধ্যে এবং ছাত্রীদের আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সিন্ডিকেটের জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম ও আবাসিক হলসমূহ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

একইসঙ্গে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা ৭টার মধ্যে ছাত্রদের এবং বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৯২তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সারাবাংলা/এমও

কোটা আন্দোলন কোটা সংস্কার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) খুলনা বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর