Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংঘর্ষে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২৪ ১৯:৪৭

নাজিয়া খানের ফেসবুক থেকে পাওয়া ছবি

ঢাকা: রাজধানীর ধানমন্ডিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের সংঘর্ষে এক ছাত্র নিহত হয়েছে। সে রেসিডেনসিয়াল মডেল কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

নিহত ছাত্রের নাম ফারহান ফাইয়াজ রাতুল। বৃহস্পতিবার (১৮ জুলাই) মোহাম্মদপুর এলাকার সিটি হাসপাতালে ফারহানের মৃত্যু হয়। তার শরীরে রাবার বুলেটের ক্ষত রয়েছে।

ফারহানের মা নাজিয়া খান তার ফেসবুক স্ট্যাটাসে ছেলে হারানোর বিচার চেয়েছেন। তিনি লেখেন, ‘আমার ছেলে ফারহান। সে এখন মৃত। আমি এর বিচার চাই।’

এর আগে আজ বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের দফায় দফায় সংঘর্ষ হয়।

চলমান কোটা বৈষম্য বিরোধী আন্দোলনে আজকে সকাল থেকে কমপ্লিট শাটডাউন কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে তারা সড়ক অবরোধ করেন। এ সময় যানচলাচল বন্ধ হয়ে যায়। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পালটা ধাওয়া চলে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) সংঘর্ষে অন্তত ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে রাজধানী ঢাকায় আটজন ও নরসিংদী-মাদারীপুরে একজন করে মারা গেছেন।

এর আগে, মঙ্গলবার (১৬ জুলাই) পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে ৬ জনের মৃত্যু হয়। এর মধ্যে রাজধানী ঢাকায় দুইজন, চট্টগ্রামে তিনজন ও রংপুরে একজনের মৃত্যু হয়।

সারাবাংলা/ইউজে/একে

ছাত্র নিহত টপ নিউজ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর