Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সহিংসতায় ডিএমপির ক্ষতি ৬১ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ জুলাই ২০২৪ ০৯:৩১

ঢাকা: কোটা সংস্কার আন্দোলন চলাকালে সহিংসতার ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মোট ৬১ কোটি ক্ষয়ক্ষতি হয়েছে। ডিএমপিতে মোট ৫০টি থানা রয়েছে। এসব থানায় মোট ১৫৪টি মামলা করা হয়েছে। এসব মামলার বিপরীতে বুধবার (২৪ জুলাই) পর্যন্ত এক হাজার ৭৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ডিএমপি।

এছাড়া জড়িত অন্যান্যদের গ্রেফতারে চলছে সাঁড়াশি অভিযান। গ্রেফতারদের বেশির ভাগ বিএনপি-জামায়াতের নেতাকর্মী বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুলাই) সন্ধ্যায় ডিএমপির মিডিয়া শাখার উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নাশকতাকারীদের হামলায় ডিএমপির ভবন, গাড়ি ও যন্ত্রপাতি ধংসের ঘটনায় ৬১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে কোটা সংস্কার আন্দোলন ঘিরে যারা নাশকতা ও সহিংসতায় জড়িত তাদের ভিডিও দেখে গ্রেফতার করা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার।

বুধবার (২৪ জুলাই) নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, একজন নিরপরাধ লোকও যেন জেলে না ঢোকে এ জন্য আমরা বিশ্লেষণ করছি। যারা প্রকৃত সন্ত্রাসী তাদের গ্রেফতার করা হচ্ছে।

এদিকে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, কোটা সংস্কার আন্দোলনের নামে ঢাকা মহানগরীতে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতামূলক কর্মকাণ্ড হয়েছে। এসব ঘটনায় সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও গ্রেফতার করা হচ্ছে।

তিনি বলেন, আমাদের হাতে আসা একাধিক সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে কে-কীভাবে আগুন লাগাচ্ছে এবং মালামাল লুট করে নিয়ে যাচ্ছে। এই ঘটনায় জড়িত অনেকের নাম-পরিচয় পাওয়া গেছে। সবাইকে গ্রেফতার করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/ইআ

কোটা সংস্কার আন্দোলন ডিএমপি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর