Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেরালায় ভয়াবহ ভূমিধস, নিহত বেড়ে ৪৩

আন্তর্জাতিক ডেস্ক
৩০ জুলাই ২০২৪ ১২:৫২

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় চার ঘণ্টার ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভয়াবহ ভূমিধসে নিহত বেড়ে ৪৩ জনে দাঁড়িয়েছে। এতে আটকা পড়েছেন শত শত মানুষ। তাদের উদ্ধারে রাজ্যের বিভিন্ন সংস্থা উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

স্থানীয় সময় মঙ্গলবার (৩০ জুলাই) ভোরে কেরালার ওয়ানাড জেলার মেপ্পাদিতে একটি পাহাড়ি এলাকায় ভূমিধসের এ ঘটনা ঘটে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, ভূমিধসের ঘটনায় এখনো বহু মানুষের চাপা পড়ার আশঙ্কা করা হচ্ছে। ভারী বৃষ্টিপাতের কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে।

রাজ্যের দুর্যোগ মোকাবিলা সংস্থা (কেসিডিএমএ) বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ভূমিধস কবলিত এলাকায় উদ্ধার তৎপরতা চালাচ্ছেন কেসিডিএমএ ও কেন্দ্রীয় সরকারের অধীন দুর্যোগ মোকাবিলা সংস্থা এনডিআরএফের কর্মীরা। কেরালা পুলিশের এলিট ফোর্স কান্নুর ডিফেন্স সিকিউরিটি কর্পসের দুটি ইউনিটও কাজ করছে। বিমান বাহিনীর সহায়তাও চাওয়া হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলে এলডিএফ সরকারকে সব ধরনের সাহায্যের আশ্বাস দিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সবার্তায় মোদি বলেন, ওয়ানাডের কিছু অংশে ভূমিধসের কারণে বিপর্যস্ত। প্রিয়জন হারানোদের প্রতি সমবেদনা এবং আহতদের জন্য দোয়া। ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য বর্তমানে উদ্ধার অভিযান চলছে। কেরালার মুখ্যমন্ত্রীর সঙ্গে আলাপ হয়েছে। সেখানকার পরিস্থিতির পরিপ্রেক্ষিতে কেন্দ্র থেকে সম্ভাব্য সব ধরনের সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

এদিকে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাজ বিজয়ন জানান, খবর পেয়ে উদ্ধারর কাজ শুরু করেছে সরকারি সংস্থাগুলো। এছাড়া, মুখ্যমন্ত্রী তার কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে বলেছেন, ঘটনাস্থলে সমন্বিত অভিযান চালানো হবে।

সারাবাংলা/ইআ

কেরালা টপ নিউজ ভয়াবহ ভূমিকম্প ভারী বৃষ্টিপাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর