Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নরসিংদীতে ৬ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ আগস্ট ২০২৪ ১২:৪৫

নরসিংদী: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নরসিংদী জেলা কারাগার, জেলা পরিষদ, পাঁচদোনা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সসহ সরকারি বেসরকারী ৯টি প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় নরসিংদী সদর থানা ও মাধবদী থানায় দায়ের করা নাশকতার মামলায় গ্রেফতার হওয়া ৬ জন এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। তাদের পক্ষের আইনজীবীরা আদালতে জামিনের দরখাস্ত দাখিল করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

শুক্রবার (২ আগস্ট) নরসিংদীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ নিয়াজীর আদালতে শুনানি শেষে শিক্ষার্থীদের জামিন মঞ্জুর করা হয়।

অ্যাডভোকেট কাজী নাজমুল ইসলাম জানান, সরকার চায় না শিক্ষার্থীদের শিক্ষাজীবন অকালেই ঝরে পড়ুক। তাই তো সরকারের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছিল এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী কেউ হলে জামিনে মুক্তির বিষয়ে সরকার আইনগত সহায়তা দেবে। এরই ধারাবাহিকতায় আদালত ৬ শিক্ষার্থীদের জামিন দেন।

জামিনপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার বালিগাও এলাকার নজরুল ইসলাম খোকনের ছেলে মিনহাজুল ইসলাম আব্দুল্লাহ, নরসিংদী সদর উপজেলার বাসাইল এলাকার মৃত আলমগীর মিয়ার ছেলে লিমন মিয়া, একই উপজেলার বিরপুর এলাকার মির্জা সিদ্দিকুর রহমানের ছেলে মির্জা সাদিকুর রহমান, টাউয়াদী এলাকার আতাউর রহমানের ছেলে সামিউল্লাহ সাকিব, রায়পুরা উপজেলার করিমগঞ্জ এলাকার রতন ভুইয়ার ছেলে রাতুল ভুইয়া ও পলাশ উপজেলার সাব্বির হোসেনের ছেলে আশরাফুল ইসলাম।

এর আগে, বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে সাম্প্রতিক সহিংস ঘটনায় আটক হওয়াদের মধ্যে যদি কেউ চলমান এইচএসসি পরীক্ষার্থী থাকে, তারা পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রসহ জামিন আবেদন করলে তাদের জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা দেবে বলে জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সহিংস ঘটনায় আটককৃতের মধ্যে যদি কেউ চলমান এইচএসসি পরীক্ষার্থী থাকে, তারা পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রাদিসহ জামিন আবেদন করে তাদের জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা দেবে।

সারাবাংলা/একে

নরসিংদী


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর