Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঙ্গলবার ভোরে শেষ হচ্ছে কারফিউ, খুলছে সব প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ আগস্ট ২০২৪ ২২:২৮

ঢাকা: টানা ১৭ দিন বলবৎ থাকার পর শেষ হতে যাচ্ছে কারফিউ। একই সঙ্গে খুলতে যাচ্ছে অফিস-আদালত। খুলছে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানও।

সোমবার (৫ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংক্ষিপ্ত বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়েছে, সোমবার দিবাগত রাত ১২টা থেকে আগামীকাল মঙ্গলবার (৬ আগস্ট) ভোর ৬টা পর্যন্ত সারা দেশে কারফিউ বলবৎ থাকবে। এরপর আর কারফিউ থাকবে না।

আরও পড়ুন-

সব ধরনের প্রতিষ্ঠান খুলে দেওয়ার তথ্য জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল থেকে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধাস্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান ও কলকারখানা খোলা থাকবে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে গত ১৬ জুলাই ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে ছয়জন মারা গেলে ওই দিনই দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হয়। প্রায় তিন সপ্তাহ পর শিক্ষা প্রতিষ্ঠানও খুলতে যাচ্ছে।

আইএসপিআরের বার্তায় বলা হয়েছে, মঙ্গলবার সকাল থেকে স্কুল, কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে।

এর আগে সোমবার দুপুরে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বিকেলে জনগণের উদ্দেশে দেওয়া ভাষণে এ তথ্য নিশ্চিত করেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

সেনাপ্রধান তার ভাষণে বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনায় একটি অন্তর্বর্তী সরকার গঠন করে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব তাদের ওপর অর্পণের সিদ্ধান্ত হয়েছে। রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে এই অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। এর আগ পর্যন্ত সেনাপ্রধান হিসেবে তিনি সব দায়-দায়িত্ব গ্রহণ করেছেন।

সারাবাংলা/টিআর

আইএসপিআর কারফিউ সেনাপ্রধান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর