Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মামুনের চুক্তি বাতিল, নতুন আইজিপি ময়নুল

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ আগস্ট ২০২৪ ০০:৫৭

ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করেছে সরকার। নতুন আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে থাকা মো. ময়নুল ইসলামকে।

মঙ্গলবার (৬ আগস্ট) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুই প্রজ্ঞাপনে নিয়োগ বাতিল ও নতুন নিয়োগের তথ্য জানানো হয়েছে।

এ দিন রাতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে আব্দুল্লাহ আল মামুনের নিয়োগ বাতিল করা হয়। উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির সই করা প্রজ্ঞাপনে বলা হয়, চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ ৭ অনুযায়ী পুলিশ মহাপরিদর্শক পদে তার চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হলো।

অন্যদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা প্রজ্ঞাপনে নতুন আইজিপি নিয়োগের তথ্য জানানো হয়। উপসচিব মো. মাহাবুর রহমান শেখের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকার ট্রাফিক অ্যান্ড ড্রাইভিং স্কুলের কমান্ড্যান্ট (সুপারনিউমারি অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতিপ্রাপ্ত) মো. ময়নুল ইসলামকে পুলিশ মহাপরিদর্শক পদে পদায়ন করা হলো।

এর আগে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছিলেন। তার চাকরির মেয়াদ শেষ হয় ২০২৩ সালের ১১ জানুয়ারি। তবে এর আগেই তার অবসরোত্তর ছুটি ও সংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ওই বছরের ১২ জানুয়ারি থেকে এ বছরের ১১ জুলাই পর্যন্ত বা যোগদানের তারিখ থেকে দেড় বছর মেয়াদে আইজিপি হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

পুলিশ প্রধানের পদে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনই প্রথমবারের মতো চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন। পরে গত ৫ জুলাই আরও এক বছরের জন্য তার চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বাড়ানো হয়। তবে এক মাসের বেশি আর সে নিয়োগ কার্যকর থাকল না।

সারাবাংলা/ইউজে/টিআর

আইজিপি আইজিপি ময়নুল ইসলাম চৌধুরী আব্দুল্লাহ আল মামুন টপ নিউজ পুলিশের মহাপরিদর্শক বাংলাদেশ পুলিশ ময়নুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর