Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা

আন্তর্জাতিক ডেস্ক
১১ আগস্ট ২০২৪ ০৯:৫৩

ঢাকা: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে বিভিন্ন জনমত জরিপে ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিস তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন। রয়টার্স ও আইপিএসওএস জরিপে দেখা যাচ্ছে, গুরুত্বপূর্ণ দোদুল্যমান অঙ্গরাজ্যগুলোতে কমলা ৪২ শতাংশ সমর্থন অর্জন করেছেন। বিপরীতে ট্রাম্প পেয়েছেন ৩৭ শতাংশ মানুষের সমর্থন।

গত ২ থেকে ৭ আগস্ট পর্যন্ত পেনসিলভানিয়া, উইসকনসিন, মিশিগান, নর্থ ক্যারোলিনা, জর্জিয়া, অ্যারিজোনা ও নেভাদায় এ জরিপ চালানো হয়। একই রাজ্যগুলোয় এর আগে হওয়া জরিপে ট্রাম্প (৪২ শতাংশ) সমর্থন পেয়ে কমলার (৪০ শতাংশ) চেয়ে এগিয়ে ছিলেন।

গত ২২ থেকে ২৪ জুলাই পর্যন্ত মিশিগান, উইসকনসিন ও পেনসিলভানিয়ায় হওয়া দ্য নিউইয়র্ক টাইমস ও সায়িনা কলেজ জরিপেও কমলা সুস্পষ্টভাবে ট্রাম্পের চেয়ে এগিয়ে ছিলেন। জরিপে ভোটারদের প্রশ্ন করা হয়েছিল, এই মুহূর্তে যদি যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট ভোট অনুষ্ঠিত হতো, তাহলে আপনি কাকে সমর্থন দিতেন। জরিপের ফলে দেখা গেছে, মিশিগানে ৫০ শতাংশ মানুষ কমলাকে সমর্থন দিয়েছেন; ট্রাম্পকে সমর্থন করেছেন ৪৬ শতাংশ। উইসকনসিনেও সমর্থনের ব্যবধান একই। পেনসিলভানিয়াতে ট্রাম্পের ৪৬ শতাংশ সমর্থনের বিপরীতে কমলা ৫১ শতাংশ মানুষের সমর্থন পেয়েছেন।

আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/একে

কমলা হ্যারিস জরিপ টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প মার্কিন নির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর