Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় সম্মিলিত সনাতনী সমাজের প্রতিবাদ মিছিল-সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ আগস্ট ২০২৪ ২১:১১

সনাতন ধর্মাবলম্বীদের ওপর সহিংসতার প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় রোববার। ছবি: সারাবাংলা

চুয়াডাঙ্গা: দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরে হামলা, প্রতিমা ভাঙচুর, ঘরবাড়িতে আগুন দেওয়া, ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট, ধর্ষণ ও হত্যাসহ সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে চুয়াডাঙ্গায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত সনাতনী সমাজ। ‘আমাদেরও রক্ত লাল, নিপীড়ন আর কত কাল’, ‘আমার মাটি আমার মা, দেশ ছেড়ে যাব না’— এমন নানা স্লোগানে মুখরিত ছিল মিছিল ও সমাবেশ।

রোববার (১১ আগস্ট) বিকেলে চুয়াডাঙ্গা শহরের শহিদ হাসান চত্বরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন কমিটি চুয়াডাঙ্গা জেলা শাখা ও চুয়াডাঙ্গা সম্মিলিত সনাতনী সমাজের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতিমণ্ডলীর সদস্য দেবেন্দ্র নাথ দোবে বাবুলাল।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সিংহ, সাংগঠনিক সম্পাদক যোগেন্দ্র নাথ দোবে হীরালাল, দফতর সম্পাদক রুদ্র দে ও সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক হেমন্ত কুমার সিংহ রায়; বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সাবেক সভাপতি কিশোর কুমার আগরওয়ালা ও সাবেক সহসভাপতি সুরেশ কুমার আগরওয়ালা; এবং বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক বিউটি রানী কুন্ডুসহ অন্যরা।

বক্তব্য শেষে একটি প্রতিবাদ মিছিল বড়বাজার সর্বজনীন দুর্গা মন্দির থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/টিআর

চুয়াডাঙ্গা সনাতনী সমাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর