Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চীনকে টপকে শীর্ষে থেকেই অলিম্পিক শেষ যুক্তরাষ্ট্রের

স্পোর্টস ডেস্ক
১২ আগস্ট ২০২৪ ০৯:৩৮

অলিম্পিকে বরাবরই মূল লড়াইটা হয় এই দুই দেশের। এবারও পদকের শীর্ষে থাকার লড়াইটা হয়েছে চীন ও যুক্তরাষ্ট্রের মাঝেই। দুই দেশের হাড্ডাহাড্ডি লড়াইটা গিয়েছে শেষ দিন পর্যন্ত। শেষ ইভেন্টে মেয়েদের বাস্কেটবলে ফ্রান্সকে হারিয়ে সোনা জিতেছে যুক্তরাষ্ট্র। আর এতেই চীনকে পেছনে ফেলে পদকের শীর্ষে থেকেই প্যারিস অলিম্পিক শেষ করল যুক্তরাষ্ট্র।

শেষ দিনে যুক্তরাষ্ট্রের চেয়ে একটি সোনা বেশি নিয়ে এগিয়ে ছিল চীনই। ফ্রান্সের মেয়েদের বিপক্ষে বাস্কেটবলে জিততে না পারলে দ্বিতীয় স্থানে থেকেই অলিম্পিক শেষ করতো যুক্তরাষ্ট্র। ম্যাচের তখন মাত্র কয়েক সেকেন্ড বাকি। পিছিয়ে থাকা যুক্তরাষ্ট্র শেষ মুহূর্তে ম্যাচ জিতে নিয়েছে ৬৭-৬৬ পয়েন্টে। আর এই জয়েই পদক তালিকার শীর্ষস্থান নিশ্চিত করে তারা।

অলিম্পিকের শেষ দিনের দিনশেষে যুক্তরাষ্ট্রের সোনার সংখ্যা ৪০টি, রুপা ৪৪টি ও ব্রোঞ্জ ৪২টি। মোট ১২৬ পদক নিয়ে অলিম্পিকের সেরা দল তারাই। ৪০টি সোনা, ২৭টি রুপা ও ২৪টী ব্রোঞ্জ নিয়ে ৯১ পদকে দ্বিতীয় স্থানে আছে চীন। ২০টী সোনা, ১২ রুপা ও ১৩ ব্রোঞ্জ নিয়ে ৪৫ পদকে তৃতীয় হয়েছে এশিয়ার দেশ জাপান। স্বাগতিক দেশ ফ্রান্স ১৬ সোনা, ২৬ রুপা ও ২২ ব্রোঞ্জ নিয়ে ৬৪ পদকে আছে পঞ্চম স্থানে।

 

 

সারাবাংলা/এফএম

টপ নিউজ প্যারিস অলিম্পিক ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর