Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাধ্যতামূলক অবসরে পুলিশের আরও ৩ কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ আগস্ট ২০২৪ ২২:০৮

ঢাকা: পুলিশের উচ্চপর্যায়ের আরও তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। তারা হলেন- পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়া, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. মাহাবুবর রহমান এবং পুলিশ সদর দফতরের উপমহাপরিদর্শক (ডিআইজি) জয়দেব কুমার ভদ্র।

বৃহস্পতিবার (২২ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ-১ শাখা থেকে জারি করা পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি চাকরি আইন, ২০১৮-এর (২০১৮ সালের ৫৭ নম্বর আইন) ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে মোহাম্মদ আলী মিয়া মাহাবুবর রহমান ও জয়দেব কুমার ভদ্রকে অবসর দেওয়া হলো।

উল্লেখ্য, ১৩ আগস্ট পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) থেকে মোহাম্মদ আলী মিয়াকে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়েছিল।

এর আগে, গতকাল বুধবার পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মো. আতিকুল ইসলাম, সদর দফতরের উপমহাপরিদর্শক (অতিরিক্ত মহাপরিদর্শক-সুপারনিউমারারি) মো. আনোয়ার হোসেন এবং ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামানকে (উপমহাপরিদর্শক পদমর্যাদার) অবসরে পাঠানো হয়।

১৩ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (এসবি-বিশেষ শাখা) মনিরুল ইসলামকে এসবি থেকে পুলিশ অধিদফতরে সংযুক্ত করা হয়েছিল। আর হাবিবুর রহমানকে ৭ আগস্ট ডিএমপি কমিশনারের পদ থেকে বদলি করে পুলিশ অধিদফতরে সংযুক্ত করা হয়েছিল। ওই দিনই তাদের দুজনকে চাকরি থেকে অবসরে পাঠানো হয়।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সারাদেশে আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই দুপুরে রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পার্ক মোড়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ (২২)। তিনি ছিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক।

সাঈদ হত্যাকাণ্ডের ঘটনায় ওই সময় দায়িত্বে থাকা রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মনিরুজ্জামান এবং পুলিশের রংপুর রেঞ্জের উপমহাপরিদর্শক মো. আবদুল বাতেনকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। ১৩ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনে এ আদেশ দিয়েছিল।

সারাবাংলা/ইউজে/পিটিএম

অবসর কর্মকর্তা টপ নিউজ পুলিশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর