Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যায় শুকনো খাদ্যে সীমিত মুনাফা করার আহ্বান এফবিসিসিআইয়ের

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ১২:০৩

ঢাকা: দেশের উত্তর পূর্বাঞ্চলে সৃষ্টি হওয়া ভয়াবহ বন্যায় চিড়া, মুড়ি, গুড়, চিনিসহ শুকনো খাদ্যসামগ্রী, ঔষধ, স্যালাইন, শিশুখাদ্য, বিশুদ্ধ পানি এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রীতে সীমিত মুনাফা করার আহ্বান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। রোববার (২৫ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বন্যার কারণে চিড়া, মুড়ি, গুড়, চিনিসহ শুকনো খাদ্যসামগ্রী, ঔষধ, স্যালাইন, শিশুখাদ্য, বিশুদ্ধ পানি এবং জরুরি পণ্যসামগ্রী বেচা-কেনায় খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের অতি সীমিত মুনাফা করার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। এ সময় ব্যবসায়ী সম্প্রদায় এবং শিল্পগোষ্ঠীগুলোকে বন্যার্তদের সহায়তায় আরও উদার হওয়ান অনুরোধ জানান এফবিসিসিআই।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিবৃষ্টি এবং উজানের ঢলে নোয়াখালি, কুমিল্লা, চট্টগ্রামসহ দেশের বেশকিছু জেলা ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। অসহায় ও দরিদ্র বন্যার্তদের সহায়তায় ইতোমধ্যে নানা শ্রেণি-পেশার মানুষ এগিয়ে এসেছেন।

বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বন্যা দুর্গত এলাকায় চিড়া, মুড়ি, গুড়, চিনিসহ শুকনো খাদ্যসামগ্রী, ঔষধ, স্যালাইন, শিশুখাদ্য, বিশুদ্ধ এবং অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে। এ পরিস্থিতে এসব পণ্য সামগ্রীতে সীমিত মুনাফা করার আহ্বান জানায় এফবিসিসিআই।

সারাবাংলা/ইএইচটি/ইআ

এফবিসিসিআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর