Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সচিবালয় ঘিরে আনসারদের বিক্ষোভ, বন্ধ সব গেট

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ১৩:৪৩

ঢাকা: আওয়ামী লীগ সরকারের পতনের পর বিভিন্ন দাবি নিয়ে মাঠে রয়েছে নানা সংগঠন এমনকি সরকারের বিভিন্ন বাহিনীও। এবার চাকরি জাতীয়করণের দাবিতে মাঠে নেমেছে আনসার বাহিনী।

রোববার (২৫ আগস্ট) দুপুর থেকে সচিবালয় ঘেরাও করে বিক্ষোভ করছেন তারা। বেলা ১২টার পর বিক্ষোভকারী আনসাররা সচিবালয়ের সামনে এবং অন্যান্য গেটগুলোর সামনে অবস্থান নিয়েছেন। এতে সচিবালয়ের সবগুলো গেট বন্ধ হয়েছে।

সচিবালয় এলাকা ঘুরে দেখা গেছে, আনসারদের বিক্ষোভের কারণে অবরুদ্ধ হয়ে পড়েছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা। সচিবালয়ের ভেতর থেকে কেউ বাইরে বের হতে কিংবা ঢুকতে পারছেন না। সচিবালয়ে প্রবেশ ও বের হওয়ার জন্য পাঁচটি গেট বন্ধ রয়েছে।

চাকরি জাতীয়করণের দাবিতে গত দু’দিন ধরে আন্দোলন করছেন আনসাররা। তাদের দাবি, তারা দীর্ঘদিন ধরে বৈষম্যের শিকার। তাদের আশ্বাস দেওয়ার পরও চাকরি জাতীয়করণ করা হয়নি। দাবি না আদায় হওয়া পর্যন্ত সচিবালয় থেকে কাউকে বের হতে দেবেন না এবং কাউকে প্রবেশ করতে দেবেন না বলেও ঘোষণা দিয়েছেন তারা।

এদিকে সচিবালয়ের সবগুলো গেট বন্ধ থাকায় বিপাকে পড়েছেন অনেকেই। কর্মকর্তা-কর্মচারীসহ অনেক দর্শনার্থী বের হতে না পেরে সচিবালয়ের ভেতরের গেটগুলোর সামনে অবস্থান করতে দেখা গেছে।

আওয়ামী লীগ সরকার পতনের পর থেকেই নানা দাবি-দাওয়া নিয়ে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ও উত্তপ্ত রয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

আওয়ামী লীগ আওয়ামী লীগ সরকার আনসার টপ নিউজ বিক্ষোভ সচিবালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর