Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিক্ষোভের মধ্যেই আনসারের ১৯ ঊর্ধ্বতন কর্মকর্তার বদলি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ২২:১৭

ঢাকা: চাকরি স্থায়ীকরণের দাবিতে ৯ ঘণ্টা ধরে সচিবালয়ে অবরুদ্ধ করে যখন আনসার সদস্যরা বিক্ষোভ করছেন, এমন পরিস্থিতিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৯ ঊর্ধ্বতন কর্মকর্তাকে বদলির আদেশ জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রোববার (২৫ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের আনসার শাখা-১ থেকে প্রজ্ঞাপনটি জারি করা হয়। উপসচিব ফৌজিয়া খান প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপন অনুযায়ী বদলি হওয়া উপমহাপরিচালকদের মধ্যে গাজীপুর সফিপুরের আনসার ও ভিডিপি একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট মো. নূরুল হাসান ফরিদীকে খুলনা রেঞ্জ, চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিচালক মো. সাইফুল্লাহ রাসেলকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (অপারেশনস), খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ আহমদ ফজলে রাব্বীকে রাজশাহী রেঞ্জ ও সিলেট রেঞ্জের উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়ালকে ময়মনসিংহ রেঞ্জ বদলি করা হয়েছে।

এ ছাড়া রাজশাহী রেঞ্জের উপমহাপরিচালক কামরুন নাহারকে ডেপুটি কমান্ড্যান্ট হিসেবে গাজীপুর সফিপুরের আনসার ও ভিডিপি একাডেমি, সদর দফতরের উপমহাপরিচালক (অপারেশনস) মো. ফখরুল আলমকে বরিশাল রেঞ্জ, ময়মনসিংহ রেঞ্জের উপমহাপরিচালক মো. সাইফুর রহমানকে চট্টগ্রাম রেঞ্জ, বরিশাল রেঞ্জের উপমহাপরিচালক মো. আশরাফুল আলমকে ঢাকা রেঞ্জ এবং ঢাকা রেঞ্জের উপমহাপরিচালক মো. জিয়াউল হাসানকে সিলেট রেঞ্জে বদলি করা হয়েছে।

অন্যদিকে পরিচালকদের মধ্যে সদর দফতরের পরিচালক (ভিডিপি, প্রশিক্ষণ) মোহাম্মদ আমিন উদ্দিনকে খাগড়াছড়ি দিঘীনালা জামতলা ১৭ আনসার ব্যাটালিয়ন, সদর দফতরের পরিচালক (অঙ্গীভূতকরণ) মো. আহসান উল্লাহকে ঠাকুরগাঁও ৩৯ আনসার ব্যাটালিয়ন, রাঙ্গামাটি কাপ্তাই শিলছড়ির পরিচালক মোহাম্মদ সাইফুজ্জামানকে সদর দফতরের পরিচালক (অঙ্গীভূতকরণ), সদর দফতরের পরিচালক (অপারেশনস) সৈয়দ ইফতেহার আলীকে রাঙ্গামাটি কাপ্তাই শিলছড়ির ৩৫ আনসার ব্যাটালিয়ন, বান্দরবান লামা চম্পাতলীর পরিচালক মুহাম্মদ নূরে আলম সিদ্দিকীকে সদর দফতরের পরিচালক (অপারেশনস) হিসেবে বদলি করা হয়েছে।

এ ছাড়া সদর দফতরের পরিচালক (প্রকল্প, প্রশিক্ষণ) তাসকিন আরাকে গাজীপুরের সফিপুর আনসার ও ভিডিপি একাডেমি, সফিপুর আনসার ও ভিডিপির পরিচালক সারোয়ার জাহান চৌধুরীকে বরিশাল রেঞ্জের পরিচালক, সদর দফতরের পরিচালক (প্রশাসন) জাহানারা আক্তারকে সফিপুর আনসার ও ভিডিপির পরিচালক, খাগড়াছড়ি দিঘীনালা জামতলার পরিচালক ফাতেমা-তুজ-জোহরাকে সদর দফতরের পরিচালক (ভিডিপি, প্রশিক্ষণ) এবং রাঙ্গামাটি ঘাগড়ার পরিচালক মুন মুন সুলতানাকে সদর দফতরের পরিচালক (প্রশাসন) হিসেবে বদলি করা হয়েছে।

সারাবাংলা/জেআর/টিআর

আনসার আনসার ও ভিডিপি বদলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর