Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারী বর্ষণে ডুবল খুলনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ২২:৫৬

রোববার সকালে খুলনায় মাত্র ৩ ঘণ্টায় ৫২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করার তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। ছবি: সারাবাংলা

খুলনা: ভারী বৃষ্টিতে ডুবে গেছে খুলনা শহরের রাস্তাঘাট। দিনভর বৃষ্টিতে বাসাবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানেও ঢুকে পড়েছে পানি। নিম্নাঞ্চলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে বিশেষ করে দুর্ভোগে পড়েছেন নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষ।

রোববার (২৫ আগস্ট) ভোর থেকেই ভারী বর্ষণ শুরু হয় খুলনায়। এতে নিম্নাঞ্চল থেকে শুরু করে খুলনা শহরও পানিবন্দি হয়ে পড়ে।

রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত খুলনা শহরের বিভিন্ন এলাকা ঘুরে এবং স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, নগরীর প্রায় দুই-তৃতীয়াংশ সড়ক ও নিম্নাঞ্চল পানিতে ডুবে গেছে।

আবহাওয়া অফিসের তথ্য বলছে, রোববার সকালে মাত্র তিন ঘণ্টাতেই ৫০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে। অথচ ২৪ ঘণ্টায় ৮৯ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হলে তাকে অতি ভারী বর্ষণ বলা হয়।

ভারী বৃষ্টিতে খুলনা শহরের দুই-তৃতীয়াংশই পানিতে তলিয়ে গেছে। ছবি: সারাবাংলা

খুলনা আবহাওয়া অফিসের ইনচার্জ আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, ‘মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় থাকায় এমন বৃষ্টিপাত হচ্ছে। রোববার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত মাত্র তিন ঘণ্টাতেই ৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।’

ভারী বৃষ্টিতে পানি উঠে যাওয়া এলাকাগুলোর মধ্যে আছে নগরীর খালিশপুর মুজগুন্নি, বাস্তুহারা কলোনি, হাউজিং এলাকা, ফুলবাড়ি গেট, রেলিগেট, মহেশ্বরপাশা, দৌলতপুর, নতুন রাস্তা মোড়, আলমনগর, নেভি চেকপোস্ট, রায়েরমহল, বয়রা বাজার, গল্লামারি, গোবরচাকা নবীনগর, ময়লাপোতা, রয়েল মোড়, টুটপাড়া জোড়াকল বাজার, মহির বাড়ি খালপাড়, রূপসা ঘাট ও নতুন বাজার।

খুলনা নগরীকে ইজিবাইক চালান কামাল হোসেন। তিনি বলেন, ‘ভোর থেকে ভারী বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে খুলনা শহরের অধিকাংশ রাস্তা তলিয়ে গেছে। বৃষ্টির কারণে সকাল থেকেই যাত্রী কম।’

সারাবাংলা/টিআর

খুলনা টপ নিউজ প্রবল বর্ষণ ভারী বৃষ্টিপাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর