Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬৬ ডেপুটি অ্যাটর্নি ও ১৬১ সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৪ ২১:৪২

ঢাকা: সুপ্রিম কোর্টে রাষ্ট্রপক্ষে দায়িত্ব পালনের জন্য নতুন করে ৬৬ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও ১৬১ জন সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ দিয়েছে সরকার।

বুধবার (২৮ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের সলিসিটর কার্যালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ১৩ আগস্ট নিয়োগপ্রাপ্ত নয় জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ছাড়া আগে নিয়োগ পাওয়া সব ডেপুটি অ্যাটর্নি জেনারেলের নিয়োগ আদেশ বাতিল করে রাষ্ট্রপতি ‘দ্য বাংলাদেশ ল’ অফিসার্স অর্ডার, ১৯৭২’ এর ৩(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতা বলে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্টে ৬৬ জন আইনজীবীকে বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে এবং ১৬১ জনকে সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ করলেন।

এর আগে, গত ৮ আগস্ট সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী মো. আসাদুজ্জামানকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। এর পর গত ১৩ আগস্ট তিন আইনজীবীকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। তারা হলেন- আব্দুল জব্বার ভুঁইয়া, মোহাম্মদ আরশাদুর রউফ ও অনীক আর হক। একইদিনে আরও নয় আইনজীবীকে ডেপুটি অ্যাটর্নি পদে নিয়োগ দেওয়া হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

টপ নিউজ ডেপুটি অ্যাটর্নি জেনারেল সহকারী অ্যাটর্নি জেনারেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর