Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকসহ ৫ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৪ ২৩:৪৩

ওপরের সারিতে (বাঁ থেকে) অধ্যাপক ডা. মো. কামরুল আলম, অধ্যাপক ডা. মোহাম্মদ জসিম উদ্দিন ও অধ্যাপক ডা. মো. মাজহারুল শাহীন। নিচের সারিতে (বাঁ থেকে) অধ্যাপক ডা. খন্দকার মো. ফয়সল আলম ও অধ্যাপক ডা. মো. আজিজুল হক। ছবি কোলাজ: সারাবাংলা

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজসহ (ঢামেক) দেশের পাঁচ সরকারি মেডিকেল কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর।

বুধবার (২৮ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পারসোনেল-১ শাখার উপসচিব দুর-রে-শাহওয়াজের সই করা এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, স্বাস্থ্য অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অধ্যাপক ডা. মো. কামরুল আলমকে ঢাকা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ জসিম উদ্দিনকে দেওয়া হয়েছে একই মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব।

কুমিল্লা মেডিকেল কলেজের ইএনটি বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল শাহীনকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে।

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের এন্ডোক্রাইনোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. আজিজুল হককে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আর রাজশাহী মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে একই মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের অধ্যাপক ডা. খন্দকার মো. ফয়সল আলমকে।

প্রজ্ঞাপনে বলা হয়, বদলি বা পদায়ন করা কর্মকর্তারা অবমুক্তির সময় বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন। তারা এইচআরএম ডাটাবেজ থেকে মুভ আউট হবেন ও যোগদানের পর বদলি কর্মস্থলে মুভ ইন হবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এদিকে যে পাঁচ মেডিকেল কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে, এসব কলেজের আগের অধ্যক্ষদের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে একই বিভাগ থেকে।

উপসচিব দুর-রে-শাহওয়াজের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শফিকুল আলম, চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. শাহাদাত হোসেন, গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আমীর হোসাইন ও রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. নওশাদ আলীকে ওএসডি করা হয়েছে।

সারাবাংলা/এসবি/টিআর

কুমিল্লা মেডিকেল কলেজ চমেক ঢামেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ রাজশাহী মেডিকেল কলেজ রামেক শেবাচিম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্য শিক্ষা অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর