Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য বিভাগে আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ প্রথা বাতিলের দাবি


৪ জুন ২০১৮ ২০:০৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: স্বাস্থ্য বিভাগের ‘নন মেডিকেল কর্মচারী নিয়োগ বিধি-২০১৮’ চূড়ান্ত করা এবং ১৭ থেকে ২০তম গ্রেডে (চতুর্থ শ্রেণি) আউটসোর্সিংয়ের মাধ্যমে জনবল নিয়োগ প্রথা বাতিলের দাবি জানিয়েছেন বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদ।

সোমবার (৪ জুন) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানবন্ধনে এ দাবি জানানো হয়।

মানবন্ধনে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণি সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদের সভাপতি আবু সাঈদ বলেন, ‘পূর্বের ন্যায় স্বাস্থ্য সেবা বিভাগীয় রাজস্ব শুন্য পদে সরকারিভাবে সরাসরি জনবল নিয়োগের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।’

নেতারা বলেন, ‘আমাদের এই দাবি বাস্তবায়নের লক্ষ্যে গত ৮ মে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সংবাদ সম্মেলন করা হয়। ওই সংবাদ সম্মেলনে সরকারকে ১৫ দিন সময় নির্ধারণ করে দেওয়া হয়েছিল। কিন্তু সরকার আমাদের দাবি বাস্তবায়নে কোনো উদ্যোগ গ্রহণে সাড়া দেয়নি।’

এ জন্য ঈদুল ফিতরের পর ২০ জুনের মধ্যে আমাদের দাবি সরকার না মানলে আগামী ২৪ জুন ঢাকা মহানগরসহ বাংলাদেশের সকল স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণির কর্মচারীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গণজমায়েত এবং বিক্ষোভ মিছিলসহ প্রধানমন্ত্রী কার্যালয়ে স্বারকলিপি পেশ করার হবে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য বিভাগীয় চতুর্থ শ্রেণির সরকারি কর্মচারী সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতা মো. মোজাফর হোসেন বাবুল, কার্যকরী সভাপতি নাসির উদ্দিন, সহসভাপতি মো. আব্দুল খালেক, সহসভাপতি মো. রমিজ মিয়া, সহসভাপতি মো. শিপন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মো. নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনির হোসেন, শেখ আ. ছালাম, মো. জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মাহবুব আলম মো. কামাল মল্লিক, মো. আব্দুল লতিফ গাজী ও আর কে চৌধুরী রিজনসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/এমআই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর