Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে ইউপিডিএফ নেতাকর্মীদের মুক্তি দাবিতে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২৪ ১৯:৪৮

রাঙ্গামাটি: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার দাবিতে রাঙ্গামাটির কাউখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তিন সংগঠন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে কাউখালীতে ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গনতান্ত্রিক যুব ফোরাম এই সমাবেশ করে।

সমাবেশ থেকে ইউপিডিএফের জামিনে ছাড় পাওয়া নেতাকর্মীদের জেল গেট থেকে পুনঃগ্রেফতার বন্ধ, ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমা, পিসিপি নেতা কুনেন্টু চাকমাসহ জেলেবন্দি নেতা-কর্মী, সমর্থকদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়।

সমাবেশে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি পরিষদ (পিসিপি) কাউখালী উপজেলা শাখার দফতর সম্পাদক সুজেস চাকমার সঞ্চালনায় এবং গনতান্ত্রিক যুব ফোরাম উপজেলা শাখার সভাপতি থুইনুমং মারমা সভাপতিত্বে বক্তব্য দেন কাউখালী উপজেলা শাখার সভাপতি দীপায়ন চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক নিকন চাকমা এবং হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী উপজেলার সাংগঠনিক সম্পাদক রত্না চাকমা।

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে এখনো পাহাড়িদের মতপ্রকাশের অধিকার প্রতিষ্ঠিত হয়নি। যার প্রমাণ বৈষম্যবিরোধী আন্দোলনের পর সমতলে বিভিন্ন গ্রাফিটি অংকন করা হলে এতে কোনো গ্রাফিটি মুছে ফেলা হয়নি। কিন্তু চলমান পরিস্থিতিতেই পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন জায়গায় গ্রাফিতি অংকন করা হলে খাগড়াছড়িসহ বিভিন্ন জায়গায় কল্পনা চাকমার ছবিসহ বিভিন্ন গ্রাফিটি মুছে ফেলা হয়। গ্রাফিটি অংকনে যুক্ত শিক্ষার্থীদের ওপর লাঠিপেটা করে। গতকাল (বুধবার) রাঙ্গামাটিতে শিক্ষার্থীদের গ্রাফিটি মুছে ফেলা হয়।

এসময় তারা অবিলম্বে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার করে ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমা ও ছাত্রনেতা কুনেন্টু চাকমাকে নিঃশর্তে মুক্তি দেওয়ার জন্য অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দাবি জানান।

সমাবেশের আগে দুপুর ১২টার দিকে উপজেলার কচুখালী কলেজ রাস্তা থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি উপজেলা বট্টলা চত্বর প্রদক্ষিণ করে চাল গুদামের সামনে সমাবেশ করা হয়।

সারাবাংলা/এনইউ

ইউপিডিএফ টপ নিউজ দাবি নেতাকর্মী বিক্ষোভ মুক্তি রাঙ্গামাটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর