Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ এডিজিসহ স্বাস্থ্য অধিদফতরের বড় রদবদল

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২৪ ০০:২৯

ঢাকা: দুই অতিরিক্ত মহাপরিচালকসহ স্বাস্থ্য অধিদফতরের গুরুত্বপূর্ণ সাতটি পদে সাতজন চিকিৎসককে পদায়ন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. আবু রায়হান দোলনের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

পদায়ন পাওয়া চিকিৎসকদের মধ্যে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. শেখ ছাইদুল হক। তিনি এর আগে খুলনা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক ছিলেন।

স্বাস্থ্য অধিদফতরের আরেক অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) পদে নিয়োগ পেয়েছেন ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডা. মো. রিজওয়ানুর রহমান।

এ ছাড়া রংপুর স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডা. এ বি এম আবু হানিফকে অধিদফতরের পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা) পদে পদায়ন করা হয়েছে।

কুষ্টিয়া ম্যাটসের পরিচালক ডা. মো. জয়নাল আবেদীন টিটোকে অধিদফতরের উপপরিচালক (হাসপাতাল-২) পদে, স্বাস্থ্য অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) ডা. মো. হাবিবুর রহমানকে অধিদফতরের উপপরিচালক (অডিট) পদে, সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেনকে অধিদফতরের সহকারী পরিচালক (শৃঙ্খলা-১) পদে এবং অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. ফিরোজুর রহমানকে অধিদফতরের সহকারী পরিচালক (বিদ্যালয় স্বাস্থ্য) পদে পদায়ন করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের এসব কর্মকর্তাকে তাদের নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি করে পদায়ন করা হলো। রাষ্ট্রপতির আদেশক্রমে ও জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সারাবাংলা/এসবি/টিআর

অতিরিক্ত মহাপরিচালক স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর