Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপারি বাগানে পড়ে ছিল পান্নার লাশ, হত্যা শ্বাসরোধে: মেঘালয় পুলিশ

সারাবাংলা ডেস্ক
৩০ আগস্ট ২০২৪ ১১:২২

ভারতের মেঘালয়ের একটি সুপারি বাগানে পড়েছিল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ। মেঘালয় পুলিশ আনুষ্ঠানিকভাবে তার মরদেহ উদ্ধারের তথ্য জানিয়েছে। পুলিশ বলছে, পান্নাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) মেঘালয় পুলিশ এক বিজ্ঞপ্তিতে জানায়, গত সোমবার (২৬ অগাস্ট) পূর্ব জৈন্তিয়া পাহাড়ের দোনা ভোই গ্রামের একটি সুপারি বাগান থেকে পান্নার অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করা হয়। এলাকাটি বাংলাদেশ-ভারত সীমান্তের মাত্র দেড় কিলোমিটার দূরে অবস্থিত।

মেঘালয় পুলিশের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, পাসপোর্ট থেকে পান্নার মরদেহ শনাক্ত করা হয়েছে। সুরতহাল ও ময়নাতদন্তে পান্নার কপালে আঘাত ও ক্ষতচিহ্ন পাওয়ার কথা জানানো হয়েছে। শ্বাসরোধকে তার মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। মরদেহ ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মরদেহটি এখন খেইহরিয়াত সিভিল হাসপাতালের মর্গে রয়েছে।

এদিকে পান্নার কাছে প্রায় দুই কোটি ডলার ছিল বলে দাবি করেছেন তার স্বজনরা— এমন তথ্য জানিয়েছে ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া (ইউএনআই)। তবে পূর্ব জৈন্তিয়া পাহাড় জেলা পুলিশের প্রধান গিরি প্রসাদ জানিয়েছেন, মরদেহ উদ্ধারের সময় পান্নার কাছে কোনো অর্থকড়ি পাওয়া যায়নি।

গিরি প্রসাদ বলেন, বাংলাদেশি পাসপোর্ট ও স্মার্টওয়াচ ছাড়া তার কাছে আর কিছু পাওয়া যায়নি। পরিবারের সদস্যরা মেঘালয় সরকারের সঙ্গে যোগাযোগ করলে কূটনৈতিক চ্যানেলে মরদেহটি হস্তান্তর করা হবে।

পিরোজপুরের কাউখালীর ইসহাক আলী খান পান্না ১৯৯৪ সালে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১২ সালে আওয়ামী লীগের সম্মেলনের পর তিনি দলের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক ছিলেন।

পান্নার তার ভাগনে লাইকুজ্জামান তালুকদার মিন্টু গত শনিবার (২৪ অগাস্ট) সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, শিলংয়ের একটি পাহাড় থেকে পা পিছলে পড়ে মারা গেছেন তার মামা। পান্নার সঙ্গে থাকা অন্যদের কাছ থেকে এ তথ্য জেনেছেন বলে জানান মিন্টু।

সারাবাংলা/টিআর

ইসহাক আলী খান পান্না ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক টপ নিউজ মেঘালয় শ্বাসরোধে হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর