Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরাজ-সাকিবে ৪ উইকেটে বাংলাদেশের সেশন

স্পোর্টস ডেস্ক
৩১ আগস্ট ২০২৪ ১৬:০১

প্রথম সেশনে এক উইকেট হারিয়ে সেশনটা ছিল পাকিস্তানের। তবে মিরাজ, তাসকিন ও সাকিবের দুর্দান্ত বোলিংয়ে ৪ উইকেট তুলে নিয়ে দ্বিতীয় সেশনে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে চা বিরতি পর্যন্ত ৫ উইকেটে ১৮৩ রান তুলেছে পাকিস্তান।

প্রথম সেশনের আইয়ুব-মাসুদ জুটিতে লাঞ্চের পর দ্রুতই ভেঙেছে বাংলাদেশ। এই জুটি শতরান পার করার পরপর আঘাত হানেন মিরাজ। ৫৭ রান করা শান মাসুদকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তিনি। মাসুদ ফিরলে ভাঙে ১০৭ রানের জুটি।

মাসুদ ফেরার পর বেশি সময় ক্রিজে টিকতে পারেননি আরেক হাফ সেঞ্চুরিয়ান সাইম আইয়ুবও। তিনিও ফিরেছেন সেই মিরাজের বলেই। ৫৮ রানের মাথায় লিটনে হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে তাকে, দলের স্কোর তখন ১২২।

এরপর কিছুটা প্রতিরোধের চেষ্টা করেছিলেন বাবর আজম ও সৌদ শাকিল। এই জুটি বড় হওয়ার আগেই শাকিলকে ফেরান তাসকিন। ১৬ রান করা শাকিলকে বোল্ড করে ইনিংসে নিজের দ্বিতীয় উইকেট পান তাসকিন।

সেশনের শেষভাগে কাঁধের চোট নিয়ে মাঠ ছেড়েছেন মুশফিকুর রহিম। তার ইনজুরি নিয়ে এখনো বিস্তারিত জানা যায়নি। চা বিরতির ঠিক আগে বাবরকে ফেরান সাকিব। ৩১ রান করা বাবর ফিরেছেন এলবিডব্লিউ হয়ে।

দ্বিতীয় সেশন শেষে ১৮ রানে অপরাজিত আছেন রিজওয়ান, অন্য প্রান্তে থাকা আঘা সালমান রানের খাতা খুলতে পারেননি।

রাওয়ালপিন্ডিতে বৃষ্টির কারণে টেস্টের প্রথম দিনে একটা বলও মাঠে গড়ায়নি। আজ দ্বিতীয় দিনে টস হলে তাতে জিতে বোলিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ১৪ মাস পর টেস্টে ফেরা তাসকিনের হাতেই নতুন বল তুলে দিয়েছিলেন শান্ত। তারপর রীতিমতো মোহিত করেছেন তাসকিন।

তাসকিনের করা ইনিংসের প্রথম পাঁচ বল থেকে রান নিতে পারেননি পাকিস্তানি ওপেনার আব্দুল্লাহ শফিক। ওভারের ষষ্ঠ বলটা ফেলেছিলেন অফস্ট্যাম্পের বাইরে। সেটা সুইং করে শফিকের ব্যাট ও প্যাডের ফাঁক গলে সোজা আঘাত হানল স্ট্যাম্পে, বোল্ড! স্বপ্নের এক ডেলিভারিতে বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন তাসকিন।

তবে এরপর সামলে নিয়েছে পাকিস্তান। অধিনায়ক শান মাসুদ তিনে নেমে জুটি বাঁধেন অপর ওপেনার সায়েম আইয়ূবের সঙ্গে। নতুন বলে ভুগলেও থিতু হওয়ার পর বাংলাদেশি পেসারদের ভালো পরীক্ষায় নিয়েছেন দুজন।

সারাবাংলা/এফএম

টপ নিউজ বাংলাদেশ-পাকিস্তান সিরিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর