Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকে চিকিৎসকদের কর্মবিরতি, দুর্ভোগে শত শত রোগী

স্টাফ করেসপন্ডেন্ট
১ সেপ্টেম্বর ২০২৪ ১১:১৯

হাসপাতালটির জরুরি বিভাগে পুলিশ ও সেনা মোতায়েন। ছবি: সারাবাংলা

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। হাসপাতালটির জরুরি বিভাগ, বহির্বিভাগসহ সব ওয়ার্ড থেকে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন তারা। এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা শত শত রোগীর পোহাতে হচ্ছে দুর্ভোগ।

রোববার (১ সেপ্টেম্বর) সকালে চিকিৎসকরা কজে যোগ দিলেও বেলা বাড়ার সাথে সাথে হাসপাতাল থেকে বেরিয়ে যান তারা।

সবশেষ সকাল সাড়ে ৯টার দিকে জরুরি বিভাগের মেডিকেল অফিসাররা তাদের কক্ষ বন্ধ করে দেন, বন্ধ করে দেওয়া হয় জরুরি বিভাগের টিকিট কাউন্টার। এরপর থেকেই ঢাকা মেডিকেলের সামনে ভিড় বাড়তে থাকে রোগীদের। চিকিৎসক না পেয়ে হাসপাতাল থেকে অন্য হাসপাতালে চলে যেতে দেখা গেছে অধিকাংশকে।

নরসিংদী থেকে আহত সুমন নামে এক রোগীকে নিয়ে আসে স্বজনরা। তবে হাসপাতাল আসার পর চিকিৎসক না পেয়ে তারা অ্যাম্বুলেন্স করে অন্য হাসপাতালের উদ্দেশ্যে রওনা হন তারা।

তার ভাই মো. কবির হোসেন বলেন, সকালেই নরসিংদী হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল পাঠানো হয় রোগীকে। এখানে আসার পর দেখি জরুরি আগের টিকিট কাউন্টার বন্ধ। ডাক্তারদের রুমও সব বন্ধ করে রাখা হয়েছে। চিকিৎসকরা কর্মবিরতি করছেন এটি শুনে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাচ্ছি। সেখানেও চিকিৎসক আছেন কিনা জানি না।

সিয়াম নামে দুই বছরের শিশুকে নিয়ে আসেন তার বাবা-মা। জরুরি বিভাগের সামনে তাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা যায়। শিশুটির মা বলেন, প্রচন্ড জ্বর হচ্ছে শিশুটির। এজন্য সকালে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়। তবে এখনো চিকিৎসক দেখাতে পারিনি। কখন দেখাতে পারব সেটাও বুঝতে পারছি না।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জন(পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, আজ সকাল ৮টার পর থেকে জরুরি বিভাগসহ সব বিভাগে চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছে চিকিৎসকরা। এতে জরুরি বিভাগের রুগীরা ভোগান্তিতে পরেছে।

প্রসঙ্গত, শনিবার (৩১ আগস্ট) চিকিৎসার অবহেলার শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ এনে এক চিকিৎসককে মারধর করে। তার জেরেই আজ চিকিৎসকরা সেবা বন্ধ করে রেখেছে।

সারাবাংলা/এসএসআর/ইআ

চিকিৎসকদের কর্মবিরতি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর